• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন |

নীলফামারীতে তিন দিনের ইজতেমায় এক মুসল্লীর মৃত্যু

সিসি নিউজ।। নীলফামারী জেলা সদরের দারোয়ানী টেক্সটাইল মিল মাঠে শুরু হয়েছে তিনদিনের জেলা ইজতেমা। বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ওই ইজতেমা শুরু হয়। ইজতেমায় বয়ান পেশ করেন বাংলাদেশ তাবলীগ জামাতের সুরা সদস্য ও শীর্ষ মুরব্বী মাওলানা মো. মোশাররফ হোসেন। শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিনদিনের ইজতেমা।
তিনদিনের ওই ইজতেমায় বয়ান করবেন তাবলীগ জামায়াতের সুরা সদস্য মুফতি ফায়জুর রহমান, মাওলানা জিয়া বিন কাশেম, জেলা আমীর মাওলানা দিদারুল ইসলামসহ অন্যান্য আলেম ওলামাগণ। ইজতেমার আখেরী মোনাজাতে দেড় লক্ষাধিক মুসল্লী অংশ নেবেন বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্ঠরা।
এদিকে ওই ইজতেমায় অংশ নিতে আসা জসো উদ্দিন (৬৫) নামে একজন মুসল্লী অসুস্থ্য হয়ে বুধবার দিবাগত রাতে ইজতেমা মাঠে ইন্তেকাল করেছেন। জসো উদ্দিনের বাড়ি জেলার ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের চেয়ারম্যান পাড়ায়।
বৃহস্পতিবার ফজরের নামাজের পর ইজতেমা মাঠে জানাজা শেষে তার লাশ পাঠিয়ে দেওয়া হয় তার গ্রামের বাড়িতে। দুপুরে পারিবারিক কবরস্থানে জসো উদ্দিনের দাফন সম্পন্ন করা হয়।
জেলা তাবলীগ জামায়াতের আমীর ও নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ মো. দিদারুল ইসলাম জানান, বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে জেলা ইজতেমা শুরু হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টার দিকে অসুস্থ্য হয়ে ইজতেমা মাঠে জসো উদ্দিন নামের একজন মুসল্লী মারা গেছেন। বৃহস্পতিবার ফজরের নামাজ শেষে ইজতেমা মাঠে তার জানাজা হয়। দুপুরে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়েছে।
তিনি বলেন, ‘২০০৩ সাল থেকে নীলফামারী শহরের বড় মাঠে জেলা ইজতেমা শুরু হয়। এরপর ২০১৮ সাল থেকে দারোয়ানী টেক্সটাইল মিল মাঠে এই ইজতেমা হচ্ছে। শুক্রবার লক্ষাধিক মুসল্লী এই মাঠে এক সঙ্গে জুম্মার নামাজ আদায় করবেন। শনিবার দুপুরে আখেরী মোনাজাতে দেড় লক্ষাধিক মুসল্লী অংগ্রহন করবেন বলে আশা করা হচ্ছে।’
ডোমারের গোমনাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ ফয়সাল বলেন, ‘ইজতেমা মাঠে মারা যাওয়া জসো উদ্দিনের বৃহস্পতিবার দুপুরে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

Red Chilli Saidpur

আর্কাইভ