• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

গুণীজন সন্মাননা পেলেন ফুলবাড়ীর আজম মন্ডল 

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের কড়াই গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আজম মন্ডল রানাকে  স্বপ্ননীল স্বীকৃতি সাহিত্যচর্চা পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক গুণীজন সম্মাননা দেয়া হয়েছে।
সম্প্রতি রাজধানী ঢাকায় অনুষ্ঠিত স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর মোড়ক উন্মোচন ও আন্তর্জাতিক গুণীজন সম্মাননা অনুষ্ঠানে এই সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি বিশিষ্ট সাহিত্যনুরাগী এস.এম মুজিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজা উদ্দিন স্টালিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রাবন্ধিক শিক্ষাবিদ আইনজীবী ও সাংবাদিক ডা.মুহাম্মদ আবু তাহের,এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আজম মন্ডল রানা ও অন্যান্য আলোচকবৃন্দ।
অনুষ্ঠানে শুভ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কবি সাহিত্যিক ও সমাজসেবক গুল আফরোজ আহমেদ।
অনুষ্ঠান শেষে স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের পক্ষ থেকে সমাজ সেবা মূলক কাজের স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিক গুণীজন সম্বর্ধনায় আজম মন্ডল রানার হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয়।
উল্লেখ্য যে,আজম মন্ডল রানা দীর্ঘ এক যুগ ধরে সমাজের অসহায়,অবহেলিত ও নিপীড়িত মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন।
এলাকার অবহেলিত রাস্তাঘাট সংস্কার,মসজিদ-মাদ্রাসা নির্মাণ,সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানো,সমাজের অসহায়দের বিবাহ দান,চিকিৎসা সেবা প্রদান,সড়ক দুর্ঘটনা রোধে ভূমিকা সহ বিভিন্নভাবে অসহায়দের আর্থিক সহায়তা করে থাকেন।
এছাড়াও তিনি করোনা কালীন সময়ে তার এলাকার অসহায়- অবহেলিত মানুষদের জন্য বিশেষ ভূমিকা রেখেছেন। যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনতে ক্রীড়া ক্ষেত্রেও ব্যাপক অবদান রেখে চলেছেন তিনি।
 আজম মন্ডল রানার অনুভূতি জানতে চাইলে তিনি জানান,আমি খুব ক্ষুদ্র মানুষ। সমাজের অসহায়-অবহেলিত মানুষদের জন্য ভালো কিছু করার চেষ্টা করি।জানিনা কতটুকু করতে পেরেছি। চেষ্টা করে যাবো সমাজের অসহায় মানুষদের জন্য কিছু করার।
তিনি আরো বলেন,আজকের এই পুরস্কার ও সম্মাননা আমাকে আগামীতে আরো অনুপ্রারিত করবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ