• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ফুলবাড়ীতে সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস করলো বিজিবি

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুরের ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি এবং দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি কর্তৃক সীমান্ত এলাকায় মাদক বিরোধী অভিযানে উদ্ধারকৃত ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।
মঙ্গলবার (২০ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৪টায় ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি সদর দপ্তরের প্রশিক্ষণ মাঠে এই মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
ব্যাটালিয়ন ২৯ বিজিবি কর্তৃক গত ২০২২ইং সনের ১৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০২৪ইং পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি কতৃক গত ১১ মে থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মালিকবিহীন অবস্থায় আটককৃত ওইসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
ফুলবাড়ী ২৯বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম এর সার্বিক ব্যবস্থাপনায় মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রিজিয়ন এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর পিএসসি, জি, দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আহসান উল-ইসলাম, পিএসসি,ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান প্রমুখ।
এসময় বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ,জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,মিডিয়া ব্যক্তিবর্গ এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন।
ফুলবাড়ী ২৯বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম জানাায়,ফুলবাড়ী ব্যাটালিয়ন, দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) এর বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য প্রধানমন্ত্রীর প্রদত্ত “জিরো টলারেন্স” নীতি নিশ্চিত কল্পে বিজিবি বদ্ধপরিকর। বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি কর্তৃক গত ২০২২ইং সনের ১৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০২৪ইং পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) কর্তৃক গত ১১ মে থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মালিকবিহীন অবস্থায় আটককৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হলো। তিনি বলেন,ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭,৫৯,৩৬,৪৪৬/- (সাত কোটি ঊনষাট লক্ষ ছত্রিশ হাজার চারশত ছয়চল্লিশ) টাকা। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখ্যযোগ্য ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, বিদেশী মদ, দেশী মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, বাংলাদেশী মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার, ভারতীয় পাতার বিড়ি ইত্যাদি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ