• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

দুইমাস বন্ধ থাকারপর মধ্যপাড়া খনি থেকে পাথর উত্তোলন শুরু

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। দুই মাস ৭দিন বন্ধ থাকারপর আজ মঙ্গলবার (০৯ এপ্রিল) দেশের একমাত্র উৎপাদনশীল দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনি থেকে পাথর উত্তোলন কাজ শুরু করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন মধ্যপাড়া গ্রানাইড মাইনিং কোম্পানি লিমিটেড এর মহাব্যবস্থাপক (পিইপিএন্ডএম) মো. আবু তালেব ফরাজী । তিনি বলেন, বর্তমানে খনি ইয়ার্ডে প্রায় আট লাখ মেট্রিকটন পাথর মজুত রয়েছে। বন্ধ থাকা অবস্থায় দুই মাসে দুই লাখ টনেরও অধিক পাথর বিক্রি হয়েছে।
খনি কর্তৃপক্ষ জানায়, সোমবার বিকেল থেকে আংশিক উৎপাদন শুরু হলেও মঙ্গলবার সকাল থেকে খনি ভূগর্ভ থেকে পূর্ণমাত্রায় উত্তোলন কাজ শুরু হয়েছে। এতে প্রতিদিন গড়ে ৫ হাজার টনের অধিক পাথর উত্তোলন করা সম্ভব হবে বলে আশা করছেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়,বর্তমানে খনি থেকে পাথর উত্তোলন কাজ করছেন বেলারুশের ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)।
প্রতিমাসে উৎপাদন বাড়লেও পাথর বিক্রিতে গতি না থাকায় খনির ইয়ার্ডে বিভিন্ন সাইজের প্রায় ১০ লাখ টন পাথরের বিশাল মজুদ গড়ে উঠে।
পাথর রাখার স্থান সংকুলানের কারণ দেখিয়ে চলতি বছরের ১ ফেব্রুয়ারী খনির উৎপাদনকারী ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসি পাথর উত্তোলন বন্ধ ঘোষণা করেন। এসময় খনি থেকে পাথর উত্তোলন কাজে কর্মরত ৭ শতাধিক শ্রমিক-কর্মচারীকে অনির্দিষ্টকালের জন্য ছুটি দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ