• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন |

নীলফামারীতে নারী কোটা পূরণে রাজনৈতিক দলের নেতাদের সাথে মতবিনিময়

সিসি নিউজ ।। রাজনৈতিক দলগুলোর সকল কমিটিতে শতকরা ৩৩ভাগ নারী কোটা নিশ্চিত করণে বিভিন্ন দলের নেতাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে।

রোববার দুপুরে জেলা শহরের কুখাপাড়াস্থ ডেমক্রেসিওয়াচ কার্যালয়ে ‘অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের’ উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের সভাপতি সান্তনা চক্রবর্তি।

এতে প্রধান অতিথি হিসেবে নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ বক্তব্য দেন। অতিথি হিসেবে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সেফাউল জাহাঙ্গীর আলম, কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাবেক আহবায়ক রেজাউল করিম স্বপন, সৈয়দপুর উপজেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক রুহুল আলম, জাতীয়তাবাদী মহিলা দলের জেলা সভাপতি তাসমিন ফৌজিয়া ওপেল, সৈয়দপুর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি ও কিশোরগঞ্জ উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান শাপলা বেগম বক্তব্য দেন।

ডেমক্রেসিওয়াচ’র জেলা কো-অর্ডিনেটর কামাল হোসেন শাহ’র সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফিরোজ নূরুন নবী যুগল এবং অপরাজিতা নারীদের ক্ষমতায়ন নিয়ে বক্তব্য দেন সদর উপজেলার লক্ষ্মীচাপ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য শ্যামলী রানী। ডেমক্রেসিওয়াচ এর মনিটরিং কো-অর্ডিনেটর ফয়সাল হাবীব বলেন, রাজনৈতিক দলগুলোর সকল কমিটিতে শতকরা ৩০ভাগ নারী কোটা নিশ্চিত করণের বাধ্যবাধকতা রয়েছে সেটি এখেনো পূরণ হয়নি। আমরা সেটি নিশ্চিত করণ এবং রাজনীতিতে নারীদের অংশগ্রহণের সক্ষমতা বৃদ্ধি নিয়ে কাজ করছি। এরফলে নারীর ক্ষমতায়ন যেমনি নিশ্চিত হবে তেমনি রাজনীতিতে নারী নেত্রী তৈরি হওয়ার পথও সুগম হবে।

নীলফামারী সদর, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের ৩০জন অংশ নেন এই মতবিনিময় সভায়। প্রসঙ্গত নীলফামারী জেলায় ২০১১সাল থেকে ডেমক্রেসিওয়াচ এর অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের মাধ্যমে নারীদের সক্ষমতা বৃদ্ধি নিয়ে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ