• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন |

সৈয়দপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুর পৌরসভার সবজি বাজারের দোকান ইজারা প্রদানকে কেন্দ্র করে পৌরসভা ও সবজি ব্যবসায়ীদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়েছে। আজ বুধবার দোকান বন্ধ রেখে পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদসভা করেছেন ব্যবসায়ীরা। এদিকে সবজি দোকান বন্ধ থাকায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।
স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মরহুম আখতার হোসেন বাদল পৌর আধুনিক সবজি বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জয়নুল আবেদীন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাসুদ শেখ, সহ-সভাপতি মো. লাল্লু , যুগ্ম সাধারন সম্পাদক হামিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, ২০০৫ সাল থেকে আমরা এখানে ব্যবসা করছি। এর আগে রেললাইনের ওপর ঝুঁকি নিয়ে ব্যবসা করতাম। সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল আমাদের রেললাইন থেকে এনে এখানে পূনর্বাসন করেছেন। সেই থেকে আমরা জামানত সাপেক্ষে এবং নিয়মিত নির্ধারিত হারে পৌরকর পরিশোধ করে আসছি। কিন্তু বর্তমান পৌর মেয়র রাফিকা আকতার জাহান গত মঙ্গলবার এ মার্কেটের ১২২টি দোকানের ইজারা বিজ্ঞপ্তি দেন। বিজ্ঞপ্তিতে দোকানেভেদে এক লাখ থেকে দেড় লাখ টাকা মূল্য নির্ধারন করে মাসিক ভাড়া ২ থেকে ৩ হাজার টাকা উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আমরা যারা দীর্ঘদিন ধরে ব্যবসা করছি তাদের বিষয়টি উল্লেখ করা হয়নি।
বক্তারা আরও বলেন, একটি দোকান ইজারা নিতে এক লাখ থেকে দেড় লাখ টাকা লাগবে কিন্তু আমাদের মতো গরীব সবজি ব্যবসায়ীরা এতো টাকা পাব কোথায়। তাই বাধ্য হয়ে আমরা আজ রাস্তায় নেমেছি। ইজারা বাতিল না করলে অনির্দিষ্টকালের জন্য দোকান বন্ধ থাকবে বলে জানান তাঁরা।
এর আগে ব্যবসায়ীরা সবজি মার্কেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে সমাবেশ করে।
এদিকে দোকান বন্ধ থাকায় বাজার করতে এসে খালি ব্যাগ হাতে ফিরে যাচ্ছে ক্রেতারা। শাহনাজ পারভীন নামে একজন বলেন, বাড়িতে সবজি শেষ। তাই সবজি কিনতে এসেছিলাম। কিন্তু দোকান বন্ধ থাকায় খালি ব্যাগ নিয়ে বাড়ি ফিরতে হচ্ছে। বাড়িতে ছোট ছেলে-মেয়ে তাদের খাওয়াব কি সেটাই ভাবছি।
এ প্রসঙ্গে সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, পৌরসভার নিয়ম-নীতি মেনে দোকান বরাদ্দ নিয়েই ব্যবসা করতে হবে। তবে আগে থেকে এখানে যাঁরা ব্যবসা করছেন তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

Red Chilli Saidpur

আর্কাইভ