• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন |
শিরোনাম :

ঘোড়াঘাটে দুজনকে হত্যার জেরে ৩০ বাড়িতে আগুন

ঘোড়াঘাট প্রতিনিধি।। দিনাজপুরের ঘোড়াঘাটে দুজনকে হত্যার জের ধরে অভিযুক্তের বাড়িসহ আশপাশের অন্তত ৩০টি বাড়িতে আগুন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে উপজেলার খোদাদাদপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘোড়াঘাট ও পলাশবাড়ী ফায়ার সার্ভিস সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, একই এলাকার ওমর আলীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে বুধবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার চুনিয়াপাড়া চারমাথা মোড়ে দুপক্ষের সংঘর্ষে ওই এলাকার মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেন (২৫) নিহত হন। এ ঘটনায় মামলা হলে পুলিশ ওমর আলী, তার স্ত্রী মোমেতা বেগম ও পুত্র সামিরুলকে গ্রেপ্তার করে।

ময়নাতদন্তের পর বৃহস্পতিবার দুপুরে নিহতদের জানাজা হয়। জানাজা শেষে দাফনের পর উত্তেজিত জনতা খোদাদাদপুরে ওমর আলীর বাড়িসহ আশপাশের অন্তত ৩০টি বাড়িতে আগুন দেয় বলে জানায় পুলিশ। এতে এসব বাড়ির আসবাবপত্র, মোটরসাইকেল ও কয়েকটি বাড়ির ধানের গোলা পুড়ে গেছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবীর বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, পাশাপাশি র‌্যাব টহল দিচ্ছে। তিনি জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হত্যাকাণ্ডকে কেন্দ্র করে অগ্নিসংযোগের ঘটনা ঘটতে পারে। ঘটনার তদন্ত চলছে।

উল্লেখ্য যে, মনোয়ার ও রাকিবের পরিবারের সঙ্গে ওমর আলীর পরিবারের ২৮ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার সকালে ওই জমিতে দুই পক্ষ ধারালো অস্ত্রসহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মনোয়ার নিহত হন এবং আহত অবস্থায় রাকিবকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

 


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ