• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

গুজব ছড়ানো সেই চিকিৎসক গ্রেপ্তার

সিসি নিউজ, ২১ মার্চ ।। ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে করোনাভাইরাস নিয়ে দেশব্যাপী ভাইরাল হওয়ার ‘হ্যালো রোহান’ শিরোনামে ৩৫ সেকেন্ডের অডিও ক্লিপে গুজব ছড়ানো সেই চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত চিকিৎসকের নাম ইফতেখার আদনান। তিনি চট্টগ্রামের ইউএসটিসি থেকে পাশ করা একজন চিকিৎসক এবং চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত। রাজনৈতিকভাবে তিনি চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, সরকারকে বিব্রত করতে অত্যন্ত পরিকল্পিতভাবে নিজ কণ্ঠে অডিও রেকর্ড করে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে দেন ডা. ইফতেখার আদনান। করোনাভাইরাস নিয়ে সরকার তথ্য গোপন করছে এবং করোনাভাইরাসে অনেক মৃত্যুর ভূয়া তথ্য দিয়ে ৩৫ সেকেন্ডের অডিও ক্লিপটি পরিকল্পিতভাবে ছড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে অডিও ক্লিপটি ফেসবুকের ম্যাসেঞ্জার এবং অন্যান্য মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

বিজয় বসাক জানান, গুজব রটনাকারীকে চিহ্নিত করতে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে অভিযান পরিচালনা করে। পরে নগরীর পাঁচলাইশ থানা এলাকার একটি রেস্টুরেন্ট থেকে ইফতেখার আদনানকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের পর অডিও ক্লিপটি তার বলে স্বীকার করেছেন আদনান। তার বিরুদ্ধে গুজব রটনার দায়ে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হবে এবং তার সাথে অন্য কেউ সংশ্লিষ্ট থাকলে তাকেও গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ