• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৩ পূর্বাহ্ন |

দিনাজপুরে কৃষকের ক্ষেতে মিলেছে বিষধর রাসেল ভাইপার

সিসি নিউজ ডেস্ক।। এবার দিনাজপুরে দেখা মিলেছে বিষধর সাপ রাসেল ভাইপারের। সাপটি উদ্ধার করে রাজশাহী স্নেক রেস্কিউ দলের কাছে হস্তান্তর করেছে বন বিভাগ।

শুক্রবার সকালে রাজশাহী স্নেক রেস্কিউয়ের একটি দলের কাছে দাপ্তরিক কাজ শেষে সাপটি হস্তান্তর করা হয়। এর আগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ৬নং ভান্ডারা ইউনিয়নের তুলাই নদীর পাড় রেংটার ব্রিজ সংলগ্ন নুর ইসলামের সরিষা ক্ষেতে দেখা মেলে সাপটির। পরে বাংলাদেশের বনবিভাগের বিরল এসএফপিসি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন আলী সেখান থেকে সাপটি উদ্ধার করেন।

জানা যায়, স্থানীয় কৃষক নুর ইসলাম তার সরিষা ক্ষেতে অপরিচিত একটি সাপ দেখতে পেয়ে বনবিভাগকে খবর দেন। সাপের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সেটি রাসেল ভাইপার বলে চিহ্নিত করেন বনবিভাগ। পরে সাপটি উদ্ধার করে বন বিভাগের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। বিষয়টি রাজশাহীর স্নেক রেস্কিউ দলকে অবহিত করা হলে শুক্রবার তারা দিনাজপুরে আসেন। পরে দাপ্তরিক কাজ শেষে রেস্কিউ দলের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে বাংলাদেশের বনবিভাগের বিরল এসএফপিসি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন আলী বলেন, ধারণা করা হচ্ছে- সীমান্ত কাছাকাছি হওয়ায় সাপটি ভারত থেকে বাংলাদেশে এসেছে। যেহেতু সাপটি অনেক বিষাক্ত, তাই সাপটি এখানে অবমুক্ত করা হবে না। উপযুক্ত পরিবেশে সাপটি রাজশাহীতে নেওয়া হবে। ইতোমধ্যে শুক্রবার সকালে রাজশাহী স্নেক রেস্কিউয়ের একটি দল বিরলে এসে পৌঁছায়। দাপ্তরিক কাজ শেষে সাপটি তাদের কাছে হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

Red Chilli Saidpur

আর্কাইভ