• সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৪:১১ পূর্বাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে আর্ন্তজাতিক প্রবীণ দিবসে ইএসডিওর সম্মাননা প্রদান জয়পুরহাট পৌর মেয়রের জনসভায় জনতার ঢল সাভারে স্বামী-স্ত্রী ও সন্তানের গলাকাটা লাশ: ঠাকুরগাঁয়ে হত্যাকারীদের বিচারের দাবি সাভারে ৩ লাশ উদ্ধার, সন্দেহের তালিকায় অতিথিরা বালিয়াডাঙ্গীতে ঋণের চাপে কৃষকের আত্মহত্যা আশুলিয়ার ফ্ল্যাটে ঠাকুরগাঁওয়ের স্বামী-স্ত্রী ও সন্তানের গলাকাটা লাশ নীলফামারীতে মসজিদের ভেতরে সন্ত্রাসী হামলায় আহত ২ মুসল্লি। আটক ২ কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিনে ১১ নবজাতক পরিবারে উপহার প্রেরণ সৈয়দপুরে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণ কর্মসূচির উদ্বোধন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেলে ব্যবহার করা হবে ডেঙ্গুর টিকা: স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুরে ৬৫ বছরের মধ্যে সর্বোচ্চ ৪১ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সিসি নিউজ।। দিনাজপুরে তীব্র তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। আজ রোববার দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা গত ৬৫ বছরের মধ্যে সর্বোচ্চ বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, গত সপ্তাহে তাপমাত্রা সর্বোচ্চ ৩৮-৩৯ ডিগ্রি থাকলেও চলতি ১ জুন সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করে। ২ জুন ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস, ৩ জুন ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস আর আজ রোববার ৪ জুন ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৬ শতাংশ। তিনি আরও বলেন, ১৯৫৮ সালের ৩ জুন দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ৬৫ বছর পরে আবারও দিনাজপুরে ৪১ ডিগ্রি তাপমাত্রা ছাড়াল।

তীব্র গরম আর চলমান তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। অতিরিক্ত গরম আর অব্যাহত লোডশেডিংয়ে মানুষ কাবু হয়ে পড়েছে। রাস্তায় কমে গেছে মানুষের চলাচল। গরমে অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ মানুষ। বিশেষ করে শিশু আর বৃদ্ধরা বেশি অসুস্থ হচ্ছে। চলমান তাপপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ