• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন |

এ কে আজাদসহ ১০ জনকে জেলা আ. লীগ থেকে অব্যাহতি

সিসি নিউজ ডেস্ক।। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদসহ দশ আওয়ামী লীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

আব্দুল কাদের আজাদ ওরফে এ কে আজাদ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। তিনি ফরিদপুর-৩ আসনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। একই আসনে নৌকার মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান মিঠু, আবুল বাতিন ও শহিদুল ইসলাম নিরু, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, কোষাধ্যক্ষ যশোদা জীবন দেবনাথ, উপদেষ্টা পরিষদের সদস্য খলিফা কামাল উদ্দিন ও শাহ আলম মুকুল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে নির্বাচন করা এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগিতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনী সভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ণ আচরণের শামিল।

যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থী। সংগত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭ (১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে আপনাদের দলীয় স্ব-পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ