• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

প্রতিবেশীদের সাথে ভারতের বড়ভাইসুলভ আচরণ করা উচিত নয় : ত্রিপুরার মুখ্যমন্ত্রী

Tiripuraসিসি নিউজ: ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, প্রতিবেশী দেশগুলোর সাথে ভারতের বড়ভাইসুলভ আচরণ করা উচিত নয়। তিনি শিগগিরই বাংলাদেশের সাথে তিস্তা পানিচুক্তি সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, তার রাজ্যে বিদ্যুৎ উদ্বৃত্ত হওয়ায় তিনি বাংলাদেশে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করতে আগ্রহী।
মঙ্গলবার আগরতলায় এক ব্যবসায়ী সম্মেলনে মানিক সরকার বলেন, আমরা ইতোমধ্যেই ভারত সরকারকে বলেছি, ত্রিপুরা বাংলাদেশে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করতে প্রস্তুত। কেন্দ্রীয় সরকার এখন বিষয়টি বাংলাদেশ সরকারকে জানাতে পারে।
তিনি বলেন, ত্রিপুরা থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করতে মাত্র ৯ কিলোমিটার ট্রান্সমিশন লাইন প্রয়োজন। ২০১২ সালের ডিসেম্বরে আমার ঢাকা সফরের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের রাজ্য থেকে বিদ্যুৎ আমদানির ইচ্ছা প্রকাশ করেছিলেন।
তিনি বলেন, চলতি বছরের জুন বা জুলাইয়ের মধ্যে দুটি বড় বিদ্যুৎ প্রকল্প চালু হয়ে গেলে ত্রিপুরায় অন্তত ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উদ্বৃত্ত থাকবে।
কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্কিস্ট-এর পলিটব্যুরোর সদস্য মানিক সরকার বাংলাদেশের সাথে তিস্তা নদীর পানি বণ্টনচুক্তির পক্ষে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এর বিরোধী।
মানিক সরকার বলেন, ‘নদী যেখানেই প্রবাহিত হয়, সেখানে প্রত্যেকেরই পানির দাবি রয়েছে। ভারতের উচিত নয়, প্রতিবেশীদের সাথে বড়ভাইসুলভ আচরণ করা। আমি বিশ্বাস করি, শিগগিরই তিস্তার পানি বণ্টন সমস্যার অবসান হবে।’ উৎসঃ   নয়া দিগন্ত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ