• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২১ পূর্বাহ্ন |

‘হ্যাটট্রিক’ করে ক্রোয়েশিয়ার নতুন নায়ক গোলরক্ষক লিভাকোভিচ

সিসি নিউজ ডেস্ক ।। গোলরক্ষকের হ্যাটট্রিক! খানিকটা উদ্ভট শোনাচ্ছে? না, ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ গত রাতে জাপানের জালে গিয়ে তিন গোল জড়িয়ে দিয়ে আসেননি। তবে যা করেছেন তা ডিনামো জাগরেবের এই ফুটবলারকে ক্রোয়াটদের নায়ক বানিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। গত রাতে এই বিশ্বকাপের প্রথম পেনাল্টি শ্যুটআউটে যে জাপানের তিন তিনটি শট ঠেকিয়ে দিয়েছেন!

জাপান চলতি বিশ্বকাপের শুরু থেকেই খেলছিল দারুণ ফুটবল। হারিয়ে দিয়েছিল জার্মানি ও স্পেনের মতো দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। তেমন কিছুর পুনরাবৃত্তি ক্রোয়েশিয়ার বিপক্ষেও করতে চেয়েছিল বৈকি! ১ গোল করে বসেছিল। তবে এরপরই তাদের সামনে দেয়াল তুলে দাঁড়ান লিভাকোভিচ।

ওদিকে ইভান পেরিসিচের গোলে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। এরপর লিভাকোভিচের সেভগুলো হয়ে উঠতে থাকে অমূল্য। পুরো ম্যাচে ৩টি শট ঠেকিয়েছেন, একটা বল পাঞ্চ করে বিপদমুক্ত করেছেন দলকে, উঁচু থেকে বল ‘ক্লেইম’ করে দলকে বাঁচিয়েছেন আরও একবার। তবে এমন সব কীর্তি ধুলোয় মিশে যেত, যদি না শেষটা ভালো হতো। লিভাকোভিচ তা হতে দেননি।

আল জানুব স্টেডিয়ামে ১২০ মিনিট শেষেও সমতা ভাঙতে পারেননি কেউ, খেলাটা গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। সেখানে লিভাকোভিচ শুরুটা করেন তাকুমি মিনামিনোর পেনাল্টি ঠেকিয়ে। দ্বিতীয় শট নিতে আসা কাওরু মিতোমার শটও ফেরান। এরপর চতুর্থ শট নিতে আসা মায়া ইয়োশিদাকে ঠেকিয়ে পূরণ করেন ‘হ্যাটট্রিক’টা।

ক্রোয়েশিয়ার নায়কদের কথা তুললে এতদিন লুকা মড্রিচ, ইভান রাকিটিচ, ইভান পেরিসিচ কিংবা মারিও মানজুকিচদের কথাই উঠে আসত। লিভাকোভিচ যা করলেন, তার পরে নিশ্চয়ই তার কথাটাও ক্রোয়েশিয়া মনে রাখবে ভালোভাবেই!

উৎস: ঢাকা পোস্ট


আপনার মতামত লিখুন :

Comments are closed.

Red Chilli Saidpur

আর্কাইভ