• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন |
শিরোনাম :
বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয়- নীলফামারীতে প্রধান বিচারপতি সৈয়দপুর বিজ্ঞান কলেজ চত্ত্বর থেকে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার  নীলফামারী শহরে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই জলঢাকায় মিন্টু, কিশোরগঞ্জে রশিদুল, সৈয়দপুরে রিয়াদ চেয়ারম্যান নির্বাচিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেওয়া হবে: নানক সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভজে পুত্রের জয় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির ৯ নির্দেশনা ভোটের আগেই জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী ফুলবাড়ীতে ৪৮ রোগী পেল ২৪ লাখ টাকার চিকিৎসা সহায়তার চেক ফুলবাড়ীতে চারটি চোরাই গরু উদ্ধার, গ্রেফতার তিন

২৫০০ নিবন্ধনকারী শিক্ষককে নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

সিসি নিউজ ডেস্ক ।। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ১৩তম নিবন্ধনধারীদের মধ্য থেকে আড়াই হাজার জনকে এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদ্রাসায় নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (১ জুন) বিচারপতি কাসেফা হোসেন ও ফাতেমা নজিবের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের নির্দেশের বিষয়টি রিটকারীদের পক্ষের আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গত বছরের ২১ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধনে নিয়োগ না পাওয়া নিবন্ধনকারীরা জানিয়েছিলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও শূন্যপদে নিয়োগের জন্য এনটিআরসিএ ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি।

তারা বলেন, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে একাংশ (২ হাজার ২০৭ জন) হাইকোর্টে রিট দায়ের করেন। এ রিটের বিপরীতে হাইকোর্ট ডিভিশন নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় দিলে তারা নিয়োগ পান। কিন্তু যারা রিট করেননি তারা নিয়োগবঞ্চিত হয়। এতে তাদের সাংবিধানিক ও মৌলিক অধিকার চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে বলেও দাবি করেন নিবন্ধনকারীরা।

উৎস: বাংলাদেশ জার্নাল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ