• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন |

সৈয়দপুরে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড- ২০২২ শেষ হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াহিদ।
সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. রবিউল করিমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন শ্রেষ্ঠ প্রজেক্ট উদ্ভাবনকারী ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও বই তুলে দেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে সৈয়দপুর উপজেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান মেলায় সিনিয়র ও জুনিয়র দুইটি গ্রুপে শ্রেষ্ঠ প্রজেক্ট উদ্ভাবনকারী শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে।
এতে সিনিয়র গ্রুপে প্রথম সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় লক্ষণপুর স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় সৈয়দপুর সরকারি কলেজ।
জুনিয়র গ্রুপে প্রথম সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় আল-ফারুক একাডেমি এবং তৃতীয় সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ। এছাড়া বিশেষ গ্রুপে প্রথম হয়েছে কল্যাণ কুমার তীর্থ।
অন্যদিকে, বিজ্ঞান অলিম্পিয়াডের দুইটি গ্রুপের মধ্যে সিনিয়র গ্রুপে প্রথম নাজমুছ সাদত, দ্বিতীয় আব্দুল্লাহ- আল মামুন, তৃতীয় আমেফ সরকার, চতুর্থ ফয়াদ আল হাসান, পঞ্চম মুনতাসির রহমান মুন এবং জুনিয়র গ্রুপে প্রথম নাঈমুল ইসলাম নাঈম, দ্বিতীয় রায়হান সিদ্দিকী, তৃতীয় নিশাত জান্নাত তাসনিম, চতুর্থ মাসউদ মেহেদী রোহান ও পঞ্চম রিয়াজুল ইসলাম মুন্না।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ