• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন |

সৈয়দপুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

সিসি নিউজ।। আকাশপথে উত্তরের প্রবেশদ্বার খ্যাত সৈয়দপুর প্রথম শ্রেনীর পৌরসভা। এ পৌরসভার ভোটার এক লাখ বিশ হাজার এবং বসবাসকারী মানুষের সংখ্যা তিন লাখের বেশি। এদিকে বানিজ্যিক শহর হওয়ার কারণে পার্শবর্তী নীলফামারীসহ রংপুর ও দিনাজপুরের কয়েকটি উপজেলার মানুষ প্রতিদিন ব্যবসায়িক কাজে এ শহরে আনাগোনা করছে। কিন্তু অভিযোগ উঠেছে প্রথম শ্রেনীর পৌরসভা হলেও পৌর নাগরিক সুবিধা থেকে বঞ্চিত সাধারণ জনগণ।

সৈয়দপুরের প্রধান সড়কগুলোর মধ্যে পৌরবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে তামান্না থেকে ওয়াপদা মোড় পর্যন্ত খানাখন্দকে ভরা সড়কটি। প্রতিনিয়ত এই সড়ক দিয়ে প্রায় তিন শতাধিক ব্যাটারি চালিত অটোরিকশা দিয়ে চলাচল করে লক্ষাধিক মানুষ। এতে ভোগান্তির শিকার হচ্ছে শিশু, বৃদ্ধ, গর্ভবতী মায়েরা। বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থীরা। বিগত দুইবছর আগে পৌর পরিষদ রাস্তাটি সংষ্কার করলেও ভারি বর্ষণে মেরামতের ছয় মাসের মধ্যেই পূর্বের চিত্রে ফিরে গেছে। বারবার রাস্তাটি সংষ্কার এর দাবীতে পৌরবাসীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পৌর পরিষদকে স্মারক লিপি দিলেও আলোর মুখ দেখেনি সড়কটি।

রাস্তাটি সংষ্কারের দাবীতে আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর অবধি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, রাজনৈতিক ও শ্রমিক সংগঠন, বাংলাদেশ অটো শ্রমিক কল্যাণ সোসাইটিসহ বিভিন্ন সংগঠন রাস্তাটি সংষ্কার এর দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে অংশ নেওয়া ওয়াপদামোড়ের জাহাঙ্গীর আলম সিসি নিউজকে বলেন, অনেক ধৈয ধরেছি আর নয়। অদক্ষ মেয়রের পদত্যাগ চাই। হয় উনি রাস্তার কাজ করুক, নাহয় উনি পদত্যাগ করুক।

এতে বক্তব্য রাখেন পৌর সংরক্ষিত মহিলা কাউন্সিলর সাবিয়া সুলতানা, জাতীয় পার্টির আহবায়ক সৈয়দপুর উপজেলা শাখা মো. আলতাব হোসেন, যুবসংহতির রওশন মাহানামা, অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সভাপতি শাহিন হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ও যুগ্ন সম্পাদক রশিদুল ইসলাম রুহুল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ