• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয়- নীলফামারীতে প্রধান বিচারপতি সৈয়দপুর বিজ্ঞান কলেজ চত্ত্বর থেকে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার  নীলফামারী শহরে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই জলঢাকায় মিন্টু, কিশোরগঞ্জে রশিদুল, সৈয়দপুরে রিয়াদ চেয়ারম্যান নির্বাচিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেওয়া হবে: নানক সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভজে পুত্রের জয় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির ৯ নির্দেশনা ভোটের আগেই জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী ফুলবাড়ীতে ৪৮ রোগী পেল ২৪ লাখ টাকার চিকিৎসা সহায়তার চেক ফুলবাড়ীতে চারটি চোরাই গরু উদ্ধার, গ্রেফতার তিন

দিনাজপুরে হঠাৎ ভারী বর্ষনে নিম্নাঞ্চল প্লাবিত

Rain Picমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুরে ভারী বর্ষনে শহরসহ বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চলে পানি জমে গেছে। ভারী বর্ষণে জেলা বিভিন্ন পুকুর, ডোবা, খাল-বিল বৃষ্টির পানিতে ভরে গেছে। উঠতি লিচু ও ভূট্টা নিয়ে বিপাকে পড়েছেন লিচু ব্যবসায়ী ও কৃষকরা। বিশেষ করে হঠাৎ বৃষ্টির ফলে শেষ পর্যায়ে এসে লিচুর ক্ষতির আশঙ্কা করছেন বাগান মালিক ও ব্যবসায়ীরা।
শনিবার ভোর থেকে জেলা শহরসহ বিভিন্ন স্থানে হাল্কা বৃষ্টি হয়। সকাল থেকে থেমে থেমে কয়েক দফা বৃষ্টির পর বেলা সাড়ে ১২টা থেকে বেলা ১টা ৩০ মিনিট পর্যন্ত টানা দেড় ঘন্টার বৃষ্টিতে জেলা শহরসহ বিভিন্ন স্থানে পানি জমে জলাবদ্ধার সৃষ্টি হয়। খাল-বিল, পুকুর, ডোবা, নালা বৃষ্টির পানিতে ভরে গেছে। বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে স্বাভাবিক জীবন-যাত্রা ব্যাহত হয়েছে।
এদিকে বৃষ্টির কারণে দিনাজপুর শহরের পশ্চিম দিয়ে প্রবাহিত পূর্ণভবা নদী, সদর উপজেলার আত্রাই নদীসহ কয়েকটি নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এসব নদীর বুকে ধান, ভূট্টাসহ বিভিন্ন ফসল আবাদ হলেও বৃষ্টির ফলে এসব নদী ভরে গেছে। কিছুটা হলেও নদী তার সত্যিকারে রুপ পেতে যাচ্ছে। এছাড়াও জেলার বিরল, বোচাগঞ্জ, কাহারোল, বীরগঞ্জসহ অন্যান্য এলাকাও ভারী বর্ষণের খবর পাওয়া গেছে। এবং বৃষ্টিতে এসব এলাকার নিম্নাঞ্চল পানিতে ডুবে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ