• শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৩:০৮ অপরাহ্ন |

নীলফামারীর ৩৪৬৩ মসজিদে তারাবির নামাজ আদায় করবেন মুসল্লিরা

f10নীলফামারী প্রতিনিধি: পবিত্র মাহে রমজানে নীলফামারীর ৩৪৬৩টি মসজিদে তারাবির নামাজ আদায় করবেন মুসল্লিরা। রমজানের প্রথম ছয়দিনে দেড় পারা করে নয় পারা এবং পরদিন থেকে ১ পারা করে ২৭ রমজান পবিত্র কোরআন খতম করবেন হাফেজগণ।
নীলফামারী ইসলামিক ফাউন্ডেশন সুত্র জানায়, ৩৪৬৩টি মসজিদের মধ্যে নীলফামারী সদরে ৮৩৩, জলঢাকায় ৬৭৬, ডোমারে ৪৭৫, সৈয়দপুরে ৩৭০, ডিমলায় ৫৫৬ ও কিশোরগঞ্জে ৫৫৩টি মসজিদ রয়েছে।
ইফা নীলফামারী কার্যালয়ের উপ পরিচালক মোঃ আবুল কালাম জানান, মুসল্লিদের তারাবির নামাজ আদায়ের সুবিধার্তে পবিত্র কুরআন খতমের বিষয়টি নিয়মানুযায়ী পড়ার নির্দেশনা দেয়া হয়েছে মসজিদগুলোয়।
এদিকে সেহরির শেষ সময়ের ছয় মিনিট পর ফজরের আজান দেওয়ার সিদ্ধান্ত হয়েছে রমজান উপলক্ষে আয়োজিত আলোচনা সভায়। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন। প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সমিতির নীলফামারী জেলা সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুল হক জানান, সেহরির সময় শেষ হওয়ার ছয় মিনিট পর মসজিদ গুলোয় যেন ফজরের আজান দেওয়া হয় সেটি গুরুত্ব সহকারে বলা হয়েছে। আলোচনা সভায় বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ