• শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৮:১৬ অপরাহ্ন |

কুরআনের আলোকে সমাজ গঠনে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে : ছাত্রশিবির

50007_sylসিসিনিউজ: রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে র‌্যালি ও মেধাবীদের মাঝে কুরআন বিতরণ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
র‌্যালিপূর্ব সমাবেশে শিবির নেতারা বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কোরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমযান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে।
নেতৃবৃন্দ সরকারের উদ্দ্যেশে বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষায় যাবতীয় বেহায়ানাপনা ও অশ্লীলতা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিত্য প্রয়োজনিয় দ্রব্যমূল্যর দাম সহনিয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআন প্রেমিক নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলাম প্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় রমজানের পবিত্রতা রক্ষায় জনগণই কার্যকর ব্যবস্থা করতে বাধ্য হবে।
ঢাকা মহানগরী পূর্ব : মাহে রমজান উপলক্ষে মাদরাসা ছাত্রদের মাঝে পবিত্র কুরআন বিতরণ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ১০টায় রাজধানীর একটি মিলনায়তনে এ কুরআন বিতরণের আয়োজন করা হয়। শাখা সভাপতি রেজাউল হক রিয়াজের সভাপতিত্বে এবং সেক্রেটারি এম শামিমের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক জাকির হোসেন সেলিম। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী মহানগরী : মাহে রমযানকে স্বাগত জানিয়ে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। শনিবার সকাল সোয়া ৮টায় সাহেব বাজার মনিচত্ত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি নগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে হেতেম খাঁ বড় মসজিদের সামনে এসে শেষ হয়। মহানগর শিবিরের অর্থ সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায় র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন মহানগর শিবিরের অন্যান্য নেতৃবৃন্দ। বিভিন্ন শ্লোগান ও কুরআনের আয়াত সংবলিত ফেস্টুন-প্ল্যাকার্ড হাতে নিয়ে শিবির নেতাকর্মীরা র‌্যালিতে অংশ নেয়।
নারায়ণগঞ্জ মহানগরী : ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যেগে বর্ণাঢ্য র‌্যালিটি ডিআইটি মসজিদ থেকে শুরু করে ২নং রেলগেইটে হয়ে মন্ডলপাড়া ব্রিজে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মহানগরী শিবিরের সভাপতি খোরশেদ আলম। র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারিসহ অন্যান্য নেতাকর্মীরা।
সিলেট মহানগরী : পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির সিলেট মহানগরী। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি আব্দুল রাজ্জাক। শাখা সেক্রেটারি মাশুক আহমদের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন শাবিপ্রবী সভাপতি এহসানুল করিম, সিলেট জেলা পূর্ব সেক্রেটারি হাবিবুল্লাহ দস্তগীর, সিলেট মহানগর কোতয়ালী পূর্ব থানা সভাপতি শামসুর রহমান জাবাল, জালালাবাদ থানা সভাপতি বদরুল হাসান চৌধুরী প্রমুখ।
কুমিল্লা মহানগরী : মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি শাহ আলমের নেতৃত্বে মিছিলটি নগরীর শাসনগাছা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সেক্রেটারি কামাল হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রংপুর মহানগরী : ছাত্রশিবির রংপুর মহানগরী মাহে রমযানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি করে। সকাল ৯টায় র‌্যালিটি নগরীর মেডিক্যাল মোড় এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি সভাপতি মোঃ আল-আমিন হাসান। এসময় মহানগরী সেক্রেটারি হাসিব মাহমুদ, অর্থ সম্পাদক রাইসুল ইসলাম রাহাত, অফিস সম্পাদক আসদুজ্জামান শিমুলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ শহর : মাহে রমজানকে স্বাগত জানিয়ে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি মোঃ গোলাম মোস্তফার নেতৃতে র‌্যালিটি শহরের বড়ইন্দারা মোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শান্তি মোড় হয়ে শিবতলা মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন শহর শাখার দফতর সম্পাদক এনায়েতুল্লাহ, এইচ.আর.ডি সম্পাদক লিয়াকত, শিক্ষা সম্পাদক আনোয়ার হোসেন, কলেজ সভাপতি শহিদুল ইসলাম সহ থানা সভাপতিবৃন্দ।
সাতকানিয়া উপজেলা : মাহে রমজানকে স্বাগত জানিয়ে সাতকানিয়া উপজেলায় বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির। সাতকানিয়ার বাণিজ্যিক কেন্দ্র কেরানীহাটে কেরানীহাট সাথী শাখার সভাপতি মুহাম্মদ মিছবাহুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালি উত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শিবিরের সেক্রেটারি আসাদ উল্লাহ আদিল। বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা শিবিরের অফিস সম্পাদক আইয়ুব আলী। আরো উপস্থিত ছিলেন ছদাহা থানা শাখা সভাপতি আসাদুল্লাহ গালিব, মাহমুদুল হাছান ও ফয়সাল মাহমুদ প্রমুখ।
লোহাগাড়া উপজেলা : ছাত্রশিবিরের উদ্যোগে র‌্যালি হয়েছে লোহাগাড়া উপজেলায়। শহর সভাপতি আবদুল মতিনের সভাপতিত্বে লোহাগাড়ার বটতলী স্টেশনে অনুষ্টিত র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন জেলা শিবিরের অফিস সম্পাদক আইয়ুব আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা শিবিরের সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ শামসুদ্দীন, আধুনগর সভাপতি আবদুল বারী, রহিমউদ্দীন, সাইফুল ইসলাম, আবদুর রহমান, হুমায়ুন কবির, নাঈম উদ্দীন, মুহাম্মদ ইমরান প্রমুখ।
ফরিদগঞ্জ উপজেলা : ছাত্রশিবির ফরিদগঞ্জ উপজেলার উদ্যোগে জেলা সভাপতি মোঃ শাখাওয়াত হোসেনের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। শহরের আলিয়া মাদ্রাসার সামনে থেকে শুরু হয়ে মূল সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডে এসে সমাবেশের মাধ্যমে র‌্যালি শেষ হয়। র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মোঃ ইমরান হোসাইন। জেলা সমাজসেবা সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দিন, শিবির নেতা হেলাল উদ্দিন, নূরুল ইসলাম, আলমগীর হোসেন, নূর মোহাম্মদ, ইউনুছ হেলাল, হাফেজ ফয়সাল, ফয়সাল আহমেদ, জামিল উদ্দিন, আরিফ হোসেন, নাসরুল্লাহ খান, মহসিন উদ্দিন, আকরাম হোসেন, আরিফ হোসেন, জালাল হোসেন, জয়নাল আবেদীন, বেলায়েত হোসেন প্রমুখ।
কুমারখালী থানা : মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির কুমারখালী উপজেলা। সকাল ৯টায় র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নয়াদিগন্ত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ