• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ন |

ডি মারিয়ার গোলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

83288_1খেলাধুলা ডেস্ক: বিশ্বকাপে নকআউট পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে ১২৭ মিনিটের সময় ডি মারিয়ার গোলে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলো আর্জেন্টিনা। টান টান উত্তেজনা আর সমর্থকদের স্নায়ুচাপের অবসান করে দিলেন এ খেলোয়াড়। অতিরিক্ত সময়ের শেষের দিকে আর্জেন্টিনার কান্ডারি মেসির দূরন্ত এক পাসিং থেকে এ গোল করে ডি মারিয়া।

এর আগে ৯০ মিনিটের খেলায় আর্জেন্টিনা বেশ ভালো খেললেও গোল দিতে পারেনি। বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিলের সাও পাওলোর অ্যারিনা কোরিন্থিয়াসের মাঠে এ খেলা শুরু হয়। একজন লিওনেল মেসি- বিশ্বসেরা ফুটবলার, আরেকজন বিশ্ব ফুটবলের নতুন চমক জারদেন সাকিরি- সবাই যাকে ডাকে ‘আলপাইন মেসি’ বলে। এই দুই মেসি এবার মুখোমুখি।

তবে এটি যতটা না আর্জেন্টিনা বনাম সুইজারল্যান্ড ম্যাচ, তারচেয়ে বেশি হয়ে দাঁড়িয়েছে লিওনেল মেসি বনাম জেরদান সাকিরির ফুটবল লড়াই হিসেবে। দুই দলের প্রধান ভরসা এই দুই তারকাই।

হট ফেভারিট হিসেবেই এবারের বিশ্বকাপে অংশ নিয়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বে ৩ ম্যাচ জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়েই নকআউট পর্ব খেলতে নামছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন দেশটি। তবে এর পুরো কৃতিত্বই লিওনেল মেসির। বিশ্বকাপ জেতার জন্য যেমন প্রয়োজন, আর্জেন্টিনার দলটিকে ঠিক তেমন দেখতে পাওয়া যায়নি গ্রুপপর্বে। বলতে গেলে আর্জেন্টিনা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে মেসির একক কৃতিত্বে। গ্রুপপবের্র ৩ ম্যাচে অবিশ্বাস্য ৪ গোল করেছেন মেসি। আর্জেন্টিনাকে টেনে এনেছেন নকআউট পর্বে।

‘ই’ গ্রুপের রানার্সআপ হিসেবে নকআউট পর্বে সুযোগ পাওয়া সুইজারল্যান্ডকে একটি ‘ব্যালান্সড টিম’ বললে ভুল হবে না। গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্সই করেছে ইউরোপিয়ান দেশটি। প্রতিপক্ষের জালে মোট ৭ গোল দিয়েছে সুইসরা। এর ৩টি ‘আলপাইন মেসি’ সাকিরির করা। হন্ডুরাসের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ২২ বছর বয়সী এই সুইস ফুটবলার। জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে খেলা জেরদান সাকিরি সামান্য সুযোগ পেলে প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন যে কোনো মুহূর্তে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ