• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৬:১১ পূর্বাহ্ন |

মাদারীপুরে গণধোলাইয়ের শিকার ৪ পুলিশ

gonodoliমাদারীপুর : মাদারীপুরের শিবচরে গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা উদ্ধারে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছেন শিবচর থানার চার পুলিশ সদস্য।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলার বাংলাবাজরে এই ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- শিবচর থানার এসআই গোবিন্দ বালা, এএসআই ফরহাদ, এএসআই আলমগীর ও কনস্টেবল মানি মোল্লা।

গুরুতর আহত এসআই গোবিন্দকে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এসময় পুলিশ সদস্যদের উদ্ধার করতে এসে স্থানীয় তোতা মিঞা হাওলাদার ও ইউপি সদস্য আব্দুল লতিফ খানসহ আরো ১০ জন আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে পুলিশ খলিল (৩৫) ও জাকির (২৮) নামের দু’জনকে আটক করেছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শিবচর থানার চার পুলিশ সদস্য সন্ধ্যায় কাঁঠালবাড়ী এলাকার বাংলাবাজারে বাদশা মিঞা নামের এক ব্যক্তির কসমেটিকসের দোকানে অভিযান চালায়। এ সময় একটি পলিথিনে মোড়ানো প্যাকেটে ইয়াবা পান তারা। এতে দোকানিকে আটক করতে চাইলে আশেপাশের লোকজন এসে বাধা দেয়।

তাৎক্ষণিক খবর দিয়ে প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসীকে জড়ো করে দোকানিরা। এসময় বাজারের লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করে এলাকাবাসীকে জড়ো করে। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ সদস্যরা নিজেদের রক্ষার্থে দোকানের ভেতর আত্মগোপন করে। পরে স্থানীয়রা টেনে-হেঁচড়ে তাদের বাইরে বের করে এনে গণধোলাই দিতে থাকে। এরপর নিজেদের বাঁচাতে পালানোর চেষ্টা করে পুলিশ সদস্যরা। পরে গুরুতর আহতাবস্থায় স্থানীয় কয়েকজন লোক তাদেরকে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

খবর পেয়ে শিবচর থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে ছুটে যায়। বর্তমানে এলাকায় অনেক পুলিশ মোতায়েন রয়েছে। ভয়ে এলাকাবাসী আশেপাশের গ্রামে পালিয়ে গেছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের চার সদস্য ইয়াবা উদ্ধারে যায়। বাংলাবাজরের বাদশার দোকানে ইয়াবা পেয়ে তাকে আটকের চেষ্টা করলে স্থানীয়রা ডাকাত বলে চিৎকার দিয়ে এলাকাবাসী জড়ো করে তাদের গণধোলাই দেয়। এতে আহত হন পুলিশের চার সদস্য। গুরুতর আহত এসআই গোবিন্দকে ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ