• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন |

‘বিএনপি-জামায়াত জঙ্গি সংগঠন হিসেবে চিহ্নিত হয়েছে`

Majibulসিসি নিউজ: রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, ‘ধ্বংসাত্মক রাজনীতির কারণে বিএনপি ও জামায়াত দেশের মানুষের কাছে জঙ্গি সংগঠন হিসেবে চিহ্নিত হয়েছে।’

তিনি বলেন, ‘বিএনপি ও জামায়াত-শিবির ধ্বংসাত্মক রাজনীতি শুরু করেছে। তারা হরতাল-অবরোধের নামে ট্রেন ও গাড়িতে আগুন দিচ্ছে, রেলের ফিশপ্লেট খুলে ফেলছে এবং মানুষ পুড়িয়ে মারছে।’

বুধবার রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও ভারতের রেল কোচ সরবরাহকারী কোম্পানি রাইটস লিমিটেডের মধ্যে এক  চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী জানান, যাত্রীদের আরো উন্নত যাত্রীসেবা দিতে ও রেলপথে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে ভারতীয় ঋণে নতুন ১২০টি কোচ কেনা হচ্ছে। কোচগুলো কিনতে ব্যয় হবে ৯৭৫ কোটি ৯৬ লাখ টাকা। কোচগুলো যোগ হলে রেল কর্তৃপক্ষ আরো উন্নত যাত্রীসেবা নিশ্চিত করতে সক্ষম হবে। আড়াই বছর মেয়াদী এই প্রকল্প ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

মন্ত্রী বলেন, স্টেইনলেস স্টিল বডি ও অত্যাধুনিক বগির কোচগুলো ভারতের পাঞ্জাব প্রদেশের রেলওয়ে কোচ ফ্যাক্টরি (আরসিএফ) থেকে তৈরি করানো করা হবে। আর চেন্নাইয়ের ইন্টারভাল কোচ ফ্যাক্টরি (আইসিএফ) ও ভারত আর্থ মোভার্স লিমিটেড (বিইএমএল) থেকে রেলওয়ের বিজি কোচ তৈরি করা হবে।

বাংলাদেশের পক্ষে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক ( রোলিং স্টক) মো. খলিলুর রহমান ও ভারতের পক্ষে রাইটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ভিকজাইন জেইন চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মনসুর আলী শিকদার, রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, ভারতের হাইকমিশনার পঙ্কজ সরণ, রাইটস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রাজিব মালহোত্রা প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ