• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

বইমেলায় ‘প্রিন্স মূসার’ আত্মজীবনী

Musaঢাকা: বাংলাদেশে বংশোদ্ভূত বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অস্ত্র ব্যবসায়ী ও বিজনেস টাইকুন ড. মূসা বিন শমশেরের বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে একুশে বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে “ প্রিন্স মূসা : আধুনিক সভ্যতার মূর্ত প্রতীক ও রহস্যের বরপুত্র”। আত্মজীবনীমূলক এই বইটির সংকলন ও রচনায় রয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন লেখক ড. কণিকা বন্দ্যোপাধ্যায়। প্রকাশনা সংস্থা আলোকিত বাংলাদেশের সার্বিক তত্ত্বাবধানে রহস্যমানব প্রিন্স মূসাকে নিয়ে লেখা এ বইটির সম্পাদনা পরিষদে রয়েছেন প্রফেসর হারুন আল রশীদ, মোহাম্মদ সিরাজ উদ্দিন, আলম ইবনে হাই, সৈয়দ ওবায়েদ উল্লাহ ও চিরন্জীব চৌধুরী।
১১২ পৃষ্ঠার এ বইটিতে পাঠক বাংলাদেশের জনশক্তি রাপ্তানীর প্রবাদ পুরুষ ড. মূসা বিন শমশেরের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানান দিক জানার পাশাপাশি দেখার সুযোগ পাবেন বিশ্ব বরেণ্য ব্যক্তিদের সঙ্গে তাঁর রহস্যঘেরা বেশ কিছু দুর্লভচিত্র। বইটির প্রচ্ছদ করেছেন চারুশিল্পী মোহাম্মদ আসিফ।
উল্লেখ্য, এশিয়ার অন্যতম সম্পদশালী ও ক্ষমতাবান ড. মূসা বিন শমশেরের রাজসিক জীবন ও লাইফ-স্টাইলের কারনে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, নেলসন ম্যান্ড্রেলা, ডেভিড ফ্রস্টে মত বিশ্ব বরেণ্য ব্যক্তিরা তাকে প্রিন্স উপাধি প্রদান করেন। বিশ্বের নানাদেশের প্রতিরক্ষা ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে বিশ্ব দরবারে ড.মূসা তুলে ধরেছেন বাংলাদেশকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ