• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

ভূজঙ্গাসন

imagesলাইফস্টাইল ডেস্ক: ভূজঙ্গাসন একটি যোগ ব্যায়াম যার মাধ্যমে শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে শরীর হয়ে ওঠে সুস্থ।

প্রথম অবস্থান : উবু হয়ে বসে পায়ের পাতা সোজা করে মাটিতে মেলে দিন। হাত শরীর থেকে ৩০ সেমি দূরে রাখুন।

প্রণালী : গভীর শ্বাসগ্রহণ করতে করতে ১৫ সেমি ওপরের দিকে উঠুন। মুখ দিয়ে শ্বাস ত্যাগ করুন এবং নাভি ভেতরের দিকে ঢোকান। শ্বাস গ্রহণের সময়ে শরীরের ভার হাত আর উরুর ওপর রাখুন এবং আকাশের দিকে দেখুন। তারপর ধীরে ধীরে শ্বাসত্যাগ করে শরীরকে মাটিতে নামিয়ে নিয়ে আসুন।

দ্বিতীয় অবস্থান : হাত দুটি শরীর থেকে ১৫ সেমি দূরে রাখুন।

প্রণালী : আগের মতই।

তৃতীয় অবস্থান : হাত দুটি শরীরের একেবারে কাছে থাকবে।

প্রণালী : শ্বাস নিতে নিতে শরীর মাটি থেকে ১৫ সেমি ওপরে তুলুন। মুখ দিয়ে ফু করে শ্বাস ফেলুন। তারপর শ্বাস গ্রহণ করতে করতে শরীর আরও ওপরে তুলুন যাতে আপনার নাভি ভূমি স্পর্শ করে। ফু দিয়ে শ্বাস ত্যাগ করুন আপনার ঘাড়টিকে মাটির ওপরে নিয়ে আসুন। মুখের ডানদিকে এবং মাথার ধারে হাত দুটি ছড়িয়ে দিন। হাত দুটি সোজা রেখে শরীরকে শিথিল করে বিশ্রাম করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ