• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন |

অভিজিৎ হত্যায় ফারাবী গ্রেফতার

Farabiসিসি নিউজ: লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে শাফিউর রহমান ফারাবী নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক আবুল কালাম আজাদ জানান, ফারাবী একসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবিরের নেতা ছিলেন। তিনি ব্লগার অভিজিতকে হত্যার হুমকি দিয়েছিলেন। তারও আগে তিনি ব্লগার রাজীব হায়দারকেও হত্যার হুমকি দেন।

ফারাবী অভিজিৎকে হত্যা করতে চান—এমন মন্তব্য ফেসবুকে করেন। এতে বলা হয়, ‘অভিজিৎ রায় আমেরিকায় থাকে। তাই তাকে এখন হত্যা করা সম্ভব না। তবে সে যখন দেশে আসবে তখন তাকে হত্যা করা হবে।’

 ব্লগার রাজীব হত্যার ঘটনায়ও ফারাবীকে গ্রেফতার করা হয়েছিল। পরে তিনি জামিনে বেরিয়ে আসেন।

 অভিজিৎ হত্যাকাণ্ডের পর আনসার বাংলা-৭ নামের একটি সংগঠন এই হামলার দায় স্বীকার করে টুইট করে। এ হত্যাকাণ্ডকে তারা ‘বিজয়’ হিসেবে দাবিও করে।

গত ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের কাছে বটতলায় অভিজিৎ ও তার স্ত্রীর ওপর হামলা হয়। অমর একুশে গ্রন্থমেলা থেকে বাসায় ফেরার পথে তারা এ হামলার শিকার হন। এ সময় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের কোপে তারা গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিজিৎ। এই হত্যাকাণ্ডের পরদিন অভিজিৎ রায়ের বাবা অজয় রায় বাদী হয়ে শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ