• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১১ অপরাহ্ন |

প্রশ্নপত্র ফাঁস : রংপুর মেডিকেল কলেজের ৩ ডাক্তারসহ আটক ৭

DSC02162সিসি নিউজ: মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত সন্দেহে রংপুর মেডিক্যালের ৩ শিক্ষক, প্রাইমেট কোচিং সেন্টারের এমডি এবং এওয়ান কোচিং সেন্টারের ৩ শিক্ষকসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রংপুরের ধাপের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার বিকেলে রংপুরে র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার মেজর আশরাফ আলী পিপিএম সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে জানায়, এবার মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতির নামে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা আংকের অর্থ হাতিয়ে নেয়ায় প্রশাসনের লোকজন ঢাকায় প্রশ্নপত্র জালিয়াত চক্রের কিছু হোতাকে গ্রেফতার করে। সেই গ্রেফতারকৃতদের সূত্র ধরে রংপুরে সেই চক্রের সদস্যদের ধরার জন্য রংপুর মহানগরীর ধাপ এলাকাসহ কয়েকস্থানে গত দু’দিন ধরে অভিযান পরিচালনা করা হয়।

এই অভিযানে প্রথমে লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামের রেজাউল করিমের ছেলে রংপুর মেডিকেলের সার্জারী বিভাগের চিকিৎসক ডা. শরিফুল ইসলাম অন্তুকে আটক করা হয়। তার স্বীকারোক্তিনুযায়ী ধাপের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রংপুর মহানগরীর উত্তর সোনাকুড়ি সরকারপাড়া এলাকার ইউনুস আলী সরকারের ছেলে রংপুর মেডিকেলের সার্জারী বিভাগের সহকারী চিকিৎসক ডা. জিল্লুর হাসান রনি, রংপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিসার ডা. মোস্তাফিজার রহমান পাভেল, ধাপ পট্টিপাড়ার এলাকার আব্দুল কাদেরের ছেলে প্রাইমেট মেডিকেল কোচিংয়ের এমডি মনজুর রহমান, মিঠাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের গোলজার হোসেনের ছেলে এ ওয়ান মেডিকেল কোচিংয়ের শিক্ষক আদিলুর রহমান আদিল, একই উপজেলার মুরারীপুর গ্রামের আবু তাহেরের ছেলে এ ওয়ান কোচিংয় সেন্টারের শিক্ষক জামিল উদ্দিন ও কুড়িগ্রাম জেলার ফুলবাড়ির উপজেলার নাগদহ গ্রামের আব্দুস সালামের ছেলে সাজরাতুল ইয়াক্কি রানাকে গ্রেফতার করা হয়।

এরা সবাই ধাপ এলাকার ডা. মোন্নাফের বাড়িতে বিভিন্ন কোচিং থেকে ছাত্র/ছাত্রী সংগ্রহ করে ১২ থেকে ১৫ লাখ টাকার বিনিময়ে প্রশ্নপত্র দিয়ে পরীক্ষায় পাশের নিশ্চয়তা দেয়। এই চক্রের সাথে জামায়াত শিবির পরিচালিত মেডিকেল কোচিং সেন্টার রেটিনার পরিচালক ও জড়িত বলে তিনি জানান।

তিনি আরও বলেন, প্রশ্নপত্র জালিয়াতির সাথে জড়িত এরা ছাড়াও নীলফামারীর জেলার জলঢাকা উপজেলার কিছু ব্যাক্তির না এসেছে। তারা র‌্যাবের অভিযানের কথা জানতে পেরে সটকে পড়েছে। এর পরেও তাদের ধরতে র‌্যাবের অভিযার অব্যাহত আছে। র‌্যাবকে সকল তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ