• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

শিশুর পায়ে এমপি লিটনের গুলি, নেপথ্যে তরুণী !

62854_1সিসি ডেস্ক: আবারও বেপরোয়া হয়ে উঠেছেন গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। তার এলোপাতারি গুলিতে সৌরভ নামে চতুর্থ শ্রেণীর একজন ছাত্র গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার সকাল পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ পৌর শহরের ব্র্যাক মোড়ের গোপালচরণ এলাকায় এই ঘটনা ঘটে। আহত সৌরভকে প্রথমে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সৌরভের বাড়ি ওই উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামে। তার বাবার নাম সাজু মিয়া। সে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র। প্রতিদিনের মতো এদিনও সৌরভ রাস্তায় ব্যায়াম করছিলেন।

এদিকে শিশু সৌরভকে গুলি করার পেছনের কারণ হিসেব বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। স্থানীয়রা বলছেন, একজন তরুণীকে এমপির গাড়িতে তোলার জন্য জোরাজুরি করে ব্যর্থ হওয়ার পর ওই তরুণীকে লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন এমপি লিটন। তবে সেটা লক্ষ্যভ্রষ্ঠ হয়ে লাগে সৌরভের পায়ে।

ঘটনা সূত্রে জানা যায়, এমপি লিটন গাড়িতে করে বামনডাঙ্গা থেকে সুন্দরগঞ্জ আসছিলেন। পথিমধ্যে উপজেলার ব্র্যাক মোড়ের পশ্চিমে গোপালচরণ এলাকায় পৌঁছালে রাস্তায় দাঁড়িয়ে থাকা কয়েক জন শিশুকে দেখে গাড়িটি দাঁড়িয়ে পড়ে। এতে ভয় পেয়ে শিশুরা দৌড়ে পালাতে চাইলে তাদেরকে লক্ষ্য করে এলোপাতারি গুলি ছুড়তে থাকলে সৌরভের দুই পা গুলিবিদ্ধ হয়।

তবে স্থানীয়রা জানান, এমপি লিটন ঘটনাস্থলে আছিয়া বেগম (২২) নামে একজন তরুণীকে তার গাড়িতে উঠতে জোরাজুরি করছিলেন। কিন্তু ওই তরুণী তার আচরণে ভীত সন্ত্রস্ত হয়ে দৌঁড়ে পালিয়ে যায়। এতে ক্ষীপ্ত হয়ে তিনি তরুণীকে লক্ষ্য করে পরপর দুই রাউন্ড গুলি ছোঁড়েন।

কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়ে রাস্তায় জগিংরত সৌরভের দুই পায়ে গিয়ে লাগে। আশে পাশের লোকজন ছুটে এলে সংসদ সদস্য গাড়ি নিয়ে দ্রুত সরে পড়েন। পরে শিশুটিকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সৌরভের চাচা সাজাহান মিয়া জানায়, প্রতিদিন তিনি সৌরভকে নিয়ে রাস্তায় হাঁটাহাটি করে ব্যায়াম করেন। শুক্রবার ভোরেও তিনি সৌরভসহ কয়েকজনকে নিয়ে রাস্তায় হাঁটছিলেন। কিন্তু এমপি লিটন হঠাৎ করে এসে কেন ওই ঘটনা ঘটালেন তা তার বোধগম্য নয়।

এদিকে আহত শিশুটিকে রংপুর মেডিকেল এ নিয়ে যাওয়ায় পথে সংসদ সদস্যের নিজ এলাকা বামনডাঙ্গায় তার লোকজন গাড়িটি দীর্ঘক্ষণ আটক করে শিশুটিকে ছিনতাইয়ের চেষ্টা করেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে শিশুটিকে রংপুর পাঠানোর ব্যবস্থা করে।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি- তদন্ত) জিন্নাত আলী গুলিতে শিশু আহতের বিষয়টি নিশ্চিত করলেও কিভাবে বা কে গুলি করেছে সে বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। পুলিশের পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল হাই মিল্টন জানান, শিশুটিকে বহনকারী গাড়ি আটক করার কথা শুনে তিনি ঘটনাস্থলে যান। তবে শিশুর পায়ে গুলি লেগেছে কিভাবে এ বিষয়ে তিনিও নিশ্চিত নন।

ঘটনার পরপর গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ এবং পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তবে জেলা প্রশাসক জানালেন, জড়িত যেই হন না কেন তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের দায়ীত্বরত চিকিৎসক জানিয়েছেন, অপারেশন করে শিশুটির দুই পায়ের গুলি বের করা হয়েছে। শিশুটির দুটি পায়েই ঠিক হাটুর নিচে গুলিবিদ্ধ হয়েছে বলে জানান এই চিকিৎসক।

এদিকে ওই ঘটনার পরপরই সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের নেতৃত্বে পুলিশের উপস্থিতে সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের হাবিজার রহমানের বসতবাড়িতে প্রবেশ করে অন্তত ১০ রাউণ্ড ফাকা গুলি ছুড়ে ভয়ভীতি দেখিয়ে জোর পূর্বক তার বসতবাড়িসহ একাত্তর শতাংশ জমি পার্শবর্তী এক সেনা সসদস্যকে দখল দেয়ার অভিযোগ উঠেছে।

তবে এসব অভিযোগের বিষয়ে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের বক্তব্য নেয়ার জন্য মোবাইল ফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উৎস: টাইমনিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ