• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন |

খালেদার জন্য ‘আল্লাহর কাছে দোয়া’ হানিফের

হানিফঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুুব-উল-আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। রবিবার খালেদা জিয়া তার বক্তব্যে প্রধানমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছেন তা খুবই বিকৃত এবং অরুচিপূর্ণ।

বড়দনি উপলক্ষে রবিবার খ্রিষ্টান সম্প্রদায়ের নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে, তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্থান হওয়া উচিত পাবনার মানসিক হাসপাতালে, গণভবনে নয়।

সোমবার বিকেলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের এক সংবাদ সম্মেলনে হানিফ বলেন, গতকাল খালেদা জিয়া প্রধানমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছেন তা যদি তিনি সুস্থ এবং স্বাভাবিক মস্তিষ্কে দিয়ে থাকেন তাহলে ধরে নিতে হবে তিনি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। দ্রুত তার চিকিৎসা করে সুস্থ করা প্রয়োজন। আমরা আল্লাহর কাছে দোয়া করি তিনি চিকিৎসা নিয়ে অতিদ্রুত সুস্থ হয়ে আসুক। কারণ একটি দলের নেতৃত্ব দিতে হলে মানসিক ভারসাম্যের প্রয়োজন।

তিনি বলেন, খালেদা জিয়ার এখন বিশ্রামে যাওয়া দরকার। তিনি ক্ষমতার লোভে মানসিক ভারসাম্য জ্ঞান হারিয়ে কখন কি বলছেন, তা তিনি নিজেই বুঝতে পারছেন না। কোন কথাটি বলা যৌক্তিক এবং সমীচীন সে বোধ শক্তি তিনি হারিয়ে ফেলেছেন।

হানিফ বলেন, খালেদা জিয়া ক্ষমতার লোভে এতই অন্ধ হয়ে গেছেন এবং এতই অসহায় হয়ে পড়েছেন যে এখন তিনি ব্যক্তিগত ভাবে মিথ্যাচার এবং উন্মাদের মত আচারণ করে যাচ্ছেন। গতকালের বক্তব্য উন্মাদের প্রলাপ ছাড়া আর কিছুই মনে হয় না।

নির্বাচন কমিশন (ইসি) বিএনপির প্রতি সহানুভূতিশীল আচরণ করছে বলে অভিযোগ করেন হানিফ।

ইসির সমালোচনায় দেশের বৃহত্তম বিরোধী দলটির নেতাদের লাগাতার সরব ভূমিকার মধ্যে হানিফ এ অভিযোগ করলেন।

হানিফ বলেন, ‘আমরা গত কয়েক দিন ধরে লক্ষ করছি, নির্বাচন কমিশন নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে আওয়ামী লীগের প্রার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে। কিন্তু বিএনপির প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ থাকা সত্ত্বেও ব্যবস্থা নেওয়া হয়নি।’

হানিফ বলেন, ‘বিএনপি বর্তমানে ক্ষমতার বাইরে থাকায় নির্বাচন কমিশন তাদের প্রতি সহানুভূতিশীল আচরণ করছে। নির্বাচন কমিশনের কাছে সব দলের প্রতি সমান আচরণ করে নির্বাচনী লেভেল প্লেইং ফিল্ড তৈরি করার আহ্বান জানাচ্ছি।’

এ সময় সব দলের প্রতি সমান আচরণ করার জন্য ইসির প্রতি আহ্বান জানান হানিফ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, বাহাউদ্দিন নাসিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, শ্রমবিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ