• বুধবার, ০১ মে ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন |

বিএনপি-জামায়াতের হরতাল কৌতুক ছাড়া কিছুই নয়

Mahbub-120160309073413ঢাকা: বিএনপি-জামায়াতের হরতাল এখন কৌতুক ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক মন্ত্রী ড.হাছান মাহমুদ।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে রমনা থানা আওয়ামী লীগ আয়োজিত জামায়াত-শিবিরের ডাকা হরতালের প্রতিবাদে আয়োজিত সমাবেশ তিনি এ মন্তব্য করেন।

বর্তমানে যারা হরতাল ডাকে তাদের খুঁজেই পাওয়া যায় না উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দেশে আজ একটি দল যে হরতাল কর্মসূচি দিয়েছে তা বলে না দিলে কারও পক্ষে বোঝার ক্ষমতা নেই।

তিনি বলেন, তারা প্রেস রিলিজ দিয়ে হরতাল ডাকে আর কিছু মিডিয়া তা তুলে ধরে। হরতাল চলাকালিন সময়ে তাদের দূরবীন দিয়েও খুঁজে পাওয়া যায় না।

হাছান মাহমুদ বলেন, প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করায় দু’জন মন্ত্রীকে যদি আদালতে তলব করা হয় তাহলে ৯  বিচারপতির রায়কে যারা অমান্য করে অবৈধ হরতাল ডেকেছে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

তিনি বলেন, জামায়াত নেতা মীর কাসেমের বিরুদ্ধে রায় আওয়ামী লীগ বা সরকার দেয়নি। এ রায় দিয়েছেন উচ্চ আদালত। সুতরাং তা অমান্য করে হরতাল আহ্বানকারীদের অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসা হোক।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে সাবেক এ বন ও পরিবেশ বিষয়কমন্ত্রী বলেন, আপনি যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কথা বলছেন মনে হয় তিনি আপনার ছোট বোন। আপনাকে মনে রাখতে হবে, দেশের বর্তমান প্রধানমন্ত্রী সম্পর্কে কথা বলছেন। ভদ্রতা শিখুন।

বিএনপির নেতাদের পরামর্শ দিয়ে তিনি বলেন,  আগে আপনাদের নেত্রী ও ভারপ্রাপ্ত মহাসচিবকে ভদ্রতা শেখান।

২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ খানের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক শাজাহান আলম সাজু, সহ-সভাপতি এম এ করিম, মহানগর আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য ইসালাম স্বপন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ