• বুধবার, ০১ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন |

কাউন্সিলের লোগো উন্মোচন করল বিএনপি

বিএনপিঢাকা: দলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলের লোগো উন্মোচন করেছে বিএনপি। বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনের একটি হোটেলে লোগো উন্মোচন করেন কাউন্সিলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
এবারের কাউন্সিলের মূল স্লোগান রাখা হয়েছে ‘দুর্নীতি, দুঃশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ।’ লোগো উন্মোচনের অনুষ্ঠানে বিএনপির দলীয় এ স্লোগানের পাশাপাশি সংগঠনটির ১১টি অঙ্গ-সংগঠনের স্লোগানও তুলে ধরা হয়।
লোগোতে দেখানো হয়েছে, একটি গোল বৃত্তির মধ্যে একজন মানুষ বাংলাদের জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে রয়েছেন। এরপাশে জাতীয় স্মৃতিসৌধ। পাশেই রয়েছে ধানের শীষ প্রতীক। এই তিনটি প্রতীককে ঘিরেই এবারের ৬ষ্ঠ কাউন্সিলের লোগো তৈরি করেছে বিএনপি।
এদিকে ৬ষ্ঠ কাউন্সিল উপলক্ষে টি- শার্ট তৈরি করেছে বিএনপি। টি শার্টের ডানপাশে বর্তমান কাউন্সিলের লোগো এবং বাম পাশে রয়েছে ২০১৩ সালে বিএনপির কাউন্সিলের জন্য যে লোগো তৈরি করা হয়েছিল সেটি। তবে ২০১৩ সালের কাউন্সিল শেষ পর্যন্ত হয়নি।
এদিকে বিএনপির ৬ষ্ঠ কাউন্সিল উপলক্ষে ফেসবুক পেজ খুলেছে দলটি। ফেসবুক পেজটি হলো-facebook.com/bnpcaunchil
ব্যবস্থাপনা ও প্রচার উপকমিটির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের শুরুতে অনুষ্ঠানে কাউন্সিলের প্রচার কমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমরা অন্ধকারে আছি। তাই আলোর মুখ দেখতে চাই। হারানো গণতন্ত্র ফিরে পেতে চাই। আর এই জন্যে আমাদের কাউন্সিল।’
এছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,নির্বাহী কমিটির সদস্য শ্যামা ওবায়েদসহ ব্যবস্থাপনা ও প্রচার-প্রকাশনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ