• বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

নমিনি নয়, মৃত ব্যক্তির টাকা পাবে উত্তরাধিকারী

ব্যাংকঢাকা: ব্যাংক হিসাবধারী কোনো ব্যক্তির মৃত্যুর পর ব্যাংকে রক্ষিত টাকা এখন থেকে নমিনির পরিবর্তে হিসাবধারীর উত্তরাধিকারী পাবে- মর্মে আদেশ দিয়েছে হাইকোর্ট।

রবিবার বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম আই ফারুকী। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট নাজনীন নাহার।

আইনজীবী নাজনীন নাহার বলেন, এই রায়ের ফলে সঞ্চয়ের টাকা নমিনি উত্তোলন করতে পারবে। তবে টাকার মালিক হবে উত্তরাধিকারী।

তিনি আরো বলেন, আমার এক ক্লায়েন্টের বাবার বাংলাদেশ ব্যাংকে সঞ্চয় ছিল। ওই সঞ্চয়পত্রে নমিনি ছিলেন অন্য ব্যক্তি। ক্লায়েন্ট তার বাবা মারা যাওয়ার পর সঞ্চয়পত্রের টাকার অংশীদার হতে বাংলাদেশ ব্যাংকে সাকসেশন সার্টিফিকেট আনতে যান। কিন্তু তিনি সঞ্চয়পত্রের নমিনি না হওয়ায় সাকসেশন সার্টিফিকেট দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়।

পরে সঞ্চয়পত্রের উত্তরাধিকারী দাবি করে ঢাকার বিশেষ জজ আদালতে সিভিল মামলা করেন ওই ব্যক্তি। বিচারিক আদালত মামলা খারিজ করে দিলে হাইকোর্টে সিভিল আপিল দায়ের করা হয়।

রবিবার আপিল মঞ্জুর করে সঞ্চয়পত্রের অ্যাকাউন্টধারী মারা গেলে ওই সঞ্চয়ের টাকা নমিনির পরিবর্তে উত্তরাধারী পাবে বলে রায় দেন হাইকোর্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ