• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন |

সাদুল্ল্যাপুরে জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও আলোচনা সভা

Sadullapur Gaibandha  Rally & Alochona Shova 29 07 2016  (1)সাদুল্ল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্ল্যাপুরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩ টায় হিজবুত তাওহীদের উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বিরোধী প্লাকার্ড, ব্যানার, স্লোগানে বর্নাঢ্য র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাদুল্ল্যাপুর থানা সংলগ্ন পাবলিক লাইব্রেরি চত্ত্বরে এসে শেষ হয়। র‌্যালির পূর্বে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী স্লোগানে উপজেলা আ.লীগ, মুক্তিযোদ্ধাসহ জাতীয় যুবসংহতি, রসূলপুর ইউনিয়ন উন্নয়ন ফোরামসহ বিভিন্ন ব্যানারে সমাবেশ স্থলে উপস্থিত হয়ে হিজবুত তাওহীদের সাথে একাত্মতা ঘোষনা করেন।
র‌্যালি শেষে হিজবুত তাওহীদের গাইবান্ধা জেলা আমির মো. তাজুল ইসলামের সভাপতিত্বে পাবলিক লাইব্রেরি চত্ত্বরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে সাদুল্ল্যাপুর উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব।
প্রধান অতিথি তার বক্তব্যে  সকলকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে হিজবুত তাওহীদের কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার আশ্বাস দেন।
এসময় আরও বক্তব্য রাখেন হিজবুত তাওহীদের বিভাগীয় আমির মো. আশেক মাহমুদ, জাতীয় যুবসংহতির উপজেলা সভাপতি আল-মামুন আজমী, হিজবুত তাওহীদের রংপুর জেলা আমির আব্দুল কুদ্দুস শামীম, দৈনিক বজ্রশক্তির রংপর বিভাগী ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, দিনাজপুরের নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. রুহুল আমীন প্রধান প্রমুখ।
হিজবুত তাওহীদের বিভাগীয় আমির তার বক্তব্যে বলেন, ”আজকে যারা ইসলামের নাম ব্যবহার করে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকান্ড করছেন তাদের ইসলাম আর আল্লাহ্ ও তার রাসুল (স.) এর ইসলাম এক নয়। এ মহাসত্যটি আজকে জাতির সামনে পরিষ্কারভাবে উপস্থাপন করতে হবে। জঙ্গিবাদ নির্মূলে প্রত্যেককে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হয়ে কাজ করতে হবে। প্রতিটি মানুষের মাঝে ধর্মের প্রকৃত শিক্ষা ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালিকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।”
তিনি আরও বলেন ”আল্লাহ রসুলের ইসলাম ছিল ন্যায়, মানবতা ও শান্তি। সেই প্রকৃত ইসলাম আমরা পেয়েছি হিজবুত তাওহীদের প্রতিষ্ঠাতা এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর কাছে। এই প্রকৃত ইসলাম সকলমানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারলে আজকের এই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার সমস্যা চিরতরে নির্মূল হয়ে যাবে।”
হিজবুত তাওহীদ সদস্য মো. রুহুল আমিন রানার সঞ্চালনায় আয়োজিত উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন
গাইবান্ধা জেলা মটর মালিক শ্রমিক সমিতির সদস্য রেজাউল করিম, রসুলপুর ইউনিয়ন উন্নয়ন ফোরামের সভাপতি নিতাই চন্দ্র, সাধারন সম্পাদক বেলাল হোসেন, হিজবুত তাওহীদের সাদুল্ল্যাপুর শাখা আমির জাইদুল ইসলাম সাদাসহ উপজেলা আ.লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জাতীয় যুবসংহতি, প্রশাসন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ সকল শ্রেণি-পেশার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ