• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

দিনাজপুরে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের অবস্থান কর্মসূচী পালিত

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপরে পৌরসভা কর্মকর্তা-কর্মচারিরা অবস্থান কর্মসূচী পালন করেছে। বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারি কোষাগার থেকে প্রদানের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে এই কর্মসূচী পালন করা হয়।
বুধবার (২৬ এপ্রিল) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বাংলাদেশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারি এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার আয়োজনে দিনাজপুর পৌরসভার সামনে কর্মকর্তা-কর্মচারিরা অবস্থান কর্মসূচী পালন করে।
পৌরসভা কর্মকর্তা-কর্মচারি এসোসিয়েশন দিনাজপুর পৌরসভা শাখা কমিটির সভাপতি মো. মজিবুর রহমান বাচ্চু’র সভাপতিত্বে অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. হাবিবুর রহমান, দিনাজপুর জেলা কমিটির সভাপতি মো. রইচ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. লাইসুর রহমান চৌধুরী, দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. ফজলুল হক, সহকারী প্রকৌশলী মো. বদিউজ্জামান ফারুকী জুয়েল, মীর তোফাজ্জাল হোসেন, পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মো. শামসুল রানা, দপ্তর সম্পাদক মো. আব্দুল লতিফ, প্রবীন সংগঠক মো. আমজাদ আলী, এসোসিয়েশনের নেতা মো. ময়েজ উদ্দিন, মো. আব্দুর রাজ্জাক, মোহাম্মদ আলী, মো. শরিফ, মো. কামরান চিশতি, মো. আব্দুস সামাদ আজাদ প্রমূখ।
বক্তারা বলেন, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠান-এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, উপজেলা পরিষদ, সমবায় অধিদপ্তরসহ অন্যান্য সকল সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিদের সরকারী তহবিল হতে বেতন-ভাতা-পেনশন সুবিদা প্রদান করা হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেলায় তা হয় না। তারা মাসের পর মাস বেতন না পেয়ে পরিবার-পরিজন নিয়ে অর্ধাহারে-অনাহারে জীবন যাপন করছেন। চাকরী শেষে অবসরে যাওয়া কর্মীরা গ্রাচুইটির টাকা না পাওয়ায় মৃত্যুর পর শেষকৃত্যের সময় চাঁদা তুলতে হয়। যা লজ্জা ও অপমানজনক। সরকারের দ্বৈতনীতি প্রত্যাহার করে অবিলম্বে পৌরসভা কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারের রাজস্ব তহবিল হতে প্রদানের দাবী জানান বক্তারা।

বিশ্ব টিকাদান সপ্তাহ-২০১৭ উপলক্ষে দিনাজপুরে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য “টিকা শিশুর জীবন বাঁচায়।”
বুধবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় দিনাজপুর সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মো. সাদেক মিয়া। টিকাদান সপ্তাহের বিস্তারিত দিক তুলে ধরে বক্তব্য রাখেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা. রুবাইয়াত ফাতেমা।
সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক ডা. আবু নসর মো. নুরুল ইসলাম চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. শামিম আরা নাজনীন, দিনাজপুর পরমানু চিকিৎসা কেন্দ্রের পরিচালক ও বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. বিকে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. মো. ওয়াহেদুল হক প্রমূখ।
অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. ইমদাদুল হক, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমেশ চন্দ্র মজুমদার, বিভিন্ন উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানের সভাপতি সিভিল সার্জন ডা. মো. সাদেক মিয়া বলেন, টিকাদানের মাধ্যমে শিশু মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব হয়েছে। তাই বিশ্ব টিকাদান সপ্তাহে কোন একটি শিশুও যেন টিকাদান থেকে বাদ না পড়ে এ ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। তাহলে একটি সুস্থ জাতি গঠন করা সম্ভব হবে। অনুষ্ঠানে কয়েকজন বক্তা মা ও শিশুর টিকাদানের পাশাপাশি পুরুষদের জন্য গুরুত্বপূর্ণ রোগের টিকা দেয়ার ব্যবস্থা করার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের প্রতি দাবী জানান। বিশেষ করে ক্যান্সারের মত দুরারোগ্য ব্যাধির টিকা দানের জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সুদৃষ্টি কামনা করেন।
উল্লেখ্য, ২৪ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্ব টিকাদান সপ্তাহ-২০১৭ পালন করা হবে।
াকরী শেষে অবসরে যাওয়া কর্মীরা গ্রাচুইটির টাকা না পাওয়ায় মৃত্যুর পর শেষকৃত্যের সময় চাঁদা তুলতে হয়। যা লজ্জা ও অপমানজনক। সরকারের দ্বৈতনীতি প্রত্যাহার করে অবিলম্বে পৌরসভা কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারের রাজস্ব তহবিল হতে প্রদানের দাবী জানান বক্তারা।

দোকান ভাড়া কমানোর দাবীতে রেইনবো সুপার  মার্কেট বন্ধ রেখে বিক্ষোভ

দোকান ভাড়া কমানোর দাবীতে দিনাজপুর জেলা কারাগার কর্তৃক পরিচালিত রেইনবো সুপার মার্কেট-২ অর্ধদিবস বন্ধ রেখে দোকান মালিকরা বুধবার বিক্ষোভ করেছে। কর্তৃপক্ষের ইচ্ছে মতো ভাড়া নির্ধারণ ও বৃদ্ধি করার প্রতিবাদে মালিকরা এই কর্মসূচী পালন করে।  দোকান মালিকদের মানববন্ধন পালনের থাকলেও মার্কেটের উপদেষ্টা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলামের আশ্বাসের প্রেক্ষিতে তারা এই কর্মসূচী স্থগিত করে। দোকানরা অভিযোগ করেন, দোকানের চুক্তিপত্রে কর্তৃপক্ষ নিজের ইচ্ছে মতো শর্তাবলী সংযুক্ত করে। দোকানের চুক্তিপত্রের শর্তাবলী অবগত না করেই কৌশলে ও দোকান বরাদ্দ বাতিলের হুমকি দিয়ে কিছু সংখ্যক দোকান মালিকের স্বাক্ষর গ্রহণ করা হয় এবং অনেকের ভূয়া স্বাক্ষরও নেয়া হয়। এ ধরণের অন্তত ১২টি অভিযোগ আনা হয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।  এসব অভিযোগ নিয়ে বুধবার (২৬ এপ্রিল) বেলা ১২টায় জেল সুপারের সাথে আলোচনা করেন মার্কেটের উপদেষ্টা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। আলোচনা শেষে ইতিবাচক আশ্বাস দিলে দোকানরা দোকান খুলে দেন। তবে বিষয়টি সুরাহা না হলে আগামী দিনে অনির্দিষ্টকালের জন্য মার্কেট বন্ধের ঘোষণা দিয়েছেন দোকান মালিকরা।  আলোচনায় মার্কেটের সভাপতি কামরুল হাসান ভুট্টো, সাধারণ সম্পাদক রুবেল ইসলামসহ সকল দোকান মালিকরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ