• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন |

ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন দেশের সেরা মেয়র

নীলফামারী প্রতিনিধি: ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন দেশের সেরা নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ।
মঙ্গলবার দুপুরে জেলা শহরের পৌর সুপার মার্কেট প্রাঙ্গণে পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের উদ্যোগে তাকে গণ-সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি সফিকুল আলম ডাবলু।
জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোরামের সাধারণ সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, নীলফামারী পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারিক রেজা প্রমুখ বক্তব্য দেন সংবর্ধনা অনুষ্ঠানে।
সেখানে রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, ক্লাব, শিল্প উন্নয়ন প্রতিষ্ঠান ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন।
সংবর্ধনার আগে নীলফামারী শহরের মাধারমোড়স্থ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণে শহরের হাজারো মানুষ সমবেত হয়ে মেয়রকে বরণ করে নেন।
পরে বনার্ঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গণ-সংবর্ধনা স্থলে মিলিত হয়।
সকাল দশটার দিকে ঢাকা থেকে সৈয়দপুর বিমান বন্দরে পৌঁছালে দেওয়ান কামাল আহমেদ অভিনন্দন জানান আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা।
বিমান বন্দর থেকে মোটর সাইকেল ও কার শোভাযাত্রায় তাকে নিয়ে আসা হয় নীলফামারী শহরে। পথিমধ্যে শহরের মশিউর রহমান ডিগ্রি কলেজ প্রাঙ্গণে অভ্যর্থনা জানানো হয় কলেজের পক্ষ্য থেকে।
মেয়রকে শুভেচ্ছা জানানো উল্লেখযোগ্যদের তালিকায় রয়েছে শিল্প উন্নয়ন প্রতিষ্ঠান নীলসাগর গ্রুপ, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি, মফস্বল সাংবাদিক ফোরাম, ব্রাদার্স ফাউন্ডেশন, সড়ক পরিবহন মালিক গ্রুপ, ফার্টিলাইজার এ্যাসোসিয়েশন প্রভৃতি।
নীলসাগর গ্রুপের পক্ষে পরিচালক আব্দুল আজিজ, আবু সালেহ সোহেল রানা, মানব সম্পদ বিভাগের নির্বাহী কর্মকর্তা নুর এ আলম ছিদ্দিক উপস্থিত শুভেচ্ছা প্রদানকালে।
প্রসঙ্গত বিশ্ব ব্যাংকের “সেন্টার অব এক্সিলেন্স ফর আরবান ডেভেলপমেন্ট (সিইইউডি) প্রকল্প দেশের ৩২৬টি পৌরসভা কাছ থেকে চারটি বিষয়ের উপর এ্যাওয়ার্ড প্রদানের জন্য আবেদন আহবান করে।
জুরি বোর্ডের যাচাই বাছাই ও বিশ্লেষনের ফুটে উঠে নীলফামারী পৌরসভার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম, নাগরিক সেবা, প্রশাসনিক দক্ষতা এবং জনপ্রতিনিধি হিসেবে মেয়দের সামগ্রীক ভুমিকা।
প্রকল্পের “প্র্যাকটিস অফ সিটিজেন এঙ্গেজমেন্ট” ক্যাটাগরিতে দেশ সেরা নির্বাচিত হয় নীলফামারী পৌরসভা। ২৯অক্টোবর রাজধানী ঢাকায় সোনারগাঁও হোটেলে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে সেরা চ্যাম্পিয়ন শীপের “সিটি এ্যাওয়ার্ড-২০১৭” গ্রহণ করেন নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ।
গণ-সংবর্ধণায় দেওয়ান কামাল আহমেদ জানান, এ অর্জন আমার নয়। পুরো পৌরবাসীর। পৌরবাসীর সহযোগীতা না থাকলে আমার একার পক্ষে বিশ্ব ব্যাংকের কাছ থেকে এই এ্যাওয়ার্ড পাওয়া অসম্ভব ছিলো। এ অর্জন পৌরবাসীকে উৎসর্গ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ