• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন |

নোংরামি প্রতিরোধেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সিসি নিউজ, ০৩ অক্টোবর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন নোংরামি প্রতিরোধের জন্যই আমরা ডিজিটাল নিরাপত্তা আইন পাশ করেছি। কারণ নানামুখী অপপ্রচারের কারণে সমাজে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হচ্ছে। বিষয়টি নিয়ে সবাই উদ্বিগ্ন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে বুধবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদে যোগদান শেষে সোমবার সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এরপর গণভবনে তাকে সংবর্ধনা দেয়া হয়।

শেখ হাসিনা ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।

সফরে প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের পাশাপাশি নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা, এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেইওর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া সংবর্ধনায় যোগ দেন।

এ সফরে বাংলাদেশের সরকার প্রধান রোহিঙ্গা সংকট, সাইবার নিরাপত্তা, শান্তিরক্ষা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা এবং বৈশ্বিক মাদকদ্রব্য সমস্যা নিয়ে কয়েকটি উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ