• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ধর্মঘটে রাস্তায় গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে পোড়া মবিল!

সিসি ডেস্ক, ২৮ অক্টোবর।। ‘সড়ক পরিবহন আইন ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধন দাবিতে রবিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার ধর্মঘট চলাকালে রাজধানীর বিভিন্ন এলাকায় নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। অসংখ্য মানুষ পরিবহন শ্রমিকদের হাতে নাজেহাল হয়েছেন।

রাস্তায় গাড়ি বের করার ‘শাস্তি’ হিসেবে শ্রমিকরা মুখে ও শরীরে পোড়া মবিল লাগিয়ে দিচ্ছে। ব্যক্তিগত গাড়িচালক, হাসপাতালে গাড়ি, মোটরসাইকেল চালক, সাংবাদিকসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরাও হয়রানির শিকার হচ্ছে। এমনকি মেয়েরাও তাদের অসভ্য আচরণ থেকে রেহাই পাচ্ছে না।

সিনিয়র একজন ফটো সাংবাদিক বেলা ১১টায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংঘবদ্ধ শ্রমিকদের বাধার মুখে পড়েন। যাত্রাবাড়ী মৎস্য আড়ত এলাকায় শ্রমিকরা তার শরীরে-মুখে পোড়া মবিল লাগিয়ে দেয়।

ওই সাংবাদিক জানান, ২০-২৫ জনের সংঘবদ্ধ দল এসে জিজ্ঞাসা করে গাড়ি কেন বের করেছেন? সাংবাদিক পরিচয় দেয়ার পরও বাইকের পেছনে ও তার শরীরে পোড়া মবিল লাগানো হয়। এ সময় সংঘবদ্ধ শ্রমিকরা গায়ে ধাক্কা দিয়ে বলে, কাজ করতে হবে না, চলে যান।

যাত্রাবাড়ী এলাকায় বেসরকারি কোম্পানির এক কর্মকর্তার গাড়ি চালকের মুখে মবিল লাগানোর ঘটনা ঘটেছে। ওই কর্মকর্তা জানান, তিনি গাড়িচালক মানিককে নিয়ে নারায়ণগঞ্জে যাচ্ছিলেন। পথে শ্রমিকরা তাকে নামিয়ে বলে, আমরা রাস্তায় থাকতে পারলে আপনি থাকবেন না কেন? এরপরই তার মুখে পোড়া মবিল লাগিয়ে দেন সংঘবদ্ধ শ্রমিকরা।

সংঘবদ্ধ শ্রমিকরা বেসরকারিভাবে চলাচলকারী গাড়ি আটকে দিচ্ছে। ফলে চাকরিজীবী ও শিক্ষার্থীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, কর্মস্থলগামী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জরুরি কাজে বের হওয়া মানুষ পরিবহন না পেয়ে রাস্তায় দাঁড়িয়ে আছে। দীর্ঘ অপেক্ষার পর যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই চলতে গন্তব্যস্থলে রওনা দেন। কেউ কেউ ভ্যান রিকশা করে কর্মস্থলে ছুটছেন।

তীব্র ক্ষোভ প্রকাশ করে কয়েকজন ভুক্তভোগী বলেন, যানবাহন সঙ্কটের দুর্ভোগের চেয়ে বড় বিড়ম্বনা সৃষ্টি করছে সংঘবদ্ধ শ্রমিকদের অসভ্য আচরণ। তারা প্রকাশ্যে লোকজনের মুখে পোড়া মবিল লাগিয়ে দিলেও তাদেরকে নিবৃত্ত করার কেউ নেই। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতাও চোখে পড়েনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ