• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

আম আকৃতির মুরগির ডিম!

সিসি ডেস্ক, ১৬ মে ।। বান্দরবানের লামায় আম আকৃতির ডিম পেড়েছে এক মুরগি! লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় বসবাসরত লামা প্রাণিসম্পদ বিভাগের উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত ৩ দিন যাবৎ হুবহু আম আকৃতির ডিম পাড়ছে।

মুরগির মালিক মোহাম্মদ মহসীন রেজা জানান, তার এক বছর বয়সী মুরগিটি ইতিপূর্বে স্বাভাবিক ডিম পাড়ত। গত দুই দিন আগে সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে তিনি হতবাক হন। ডিমটি হুবহু আম আকৃতির। এভাবে আজ শনিবারসহ একই আকৃতির তিনটি ডিম পেড়েছে মুরগিটি। ডিমগুলো তিনি সংরক্ষণ করছেন এবং বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলেও তিনি জানান।

লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, মুরগির বিকৃত আকৃতির ডিম পাড়া একটি স্বাভাবিক ঘটনা। বিভিন্ন কারণে মুরগিসহ বিভিন্ন পাখির ডিমের আকৃতি ও গঠন মাঝে মধ্যে বিকৃত কিংবা পরিবর্তন হয়। আম আকৃতির এ ডিম দেখার জন্য স্থানীয়রা তার বাড়িতে ভিড় করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ