• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

মালদ্বীপে পালিয়ে গেলেন প্রেসিডেন্ট গোতাবায়া

সিসি নিউজ ডেস্ক।। দেশ ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। এখন তিনি মালদ্বীপে অবস্থান করছেন বলে জানা গেছে। শ্রীলংকার অভিবাসন কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার ৭৩ বছর বয়সী নেতা গোতাবায়া, তাঁর স্ত্রী ও একজন দেহরক্ষীসহ চার যাত্রী নিয়ে সামরিক বিমান অ্যান্তোনভ–৩২ মঙ্গলবার মধ্যরাতে বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশে রওনা করে।

এদিকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, আজ বুধবার পদত্যাগ করতে পারেন গোতাবায়া।

এর আগে গতকাল মঙ্গলবার (১২ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছিল, দেশত্যাগের চেষ্টা করছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। প্রথমে বিমানযোগে দেশত্যাগের চেষ্টা করলেও বিমানবন্দরে তাঁকে বাধা দেন সেখানকার কর্মীরা।

গোতাবায়া রাজাপক্ষের সঙ্গে থাকা কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানিয়েছে, বিমানবন্দরের ইমিগ্রেশন কর্মকর্তারা গোতাবায়াকে বারবার দেশত্যাগে বাধা দেন। তিনি চারবার সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে চারটি ফ্লাইট মিস করেন। ফলে বিমানযোগে দেশত্যাগে ব্যর্থ হন তিনি। তিনি ও তাঁর ছেলে স্থানীয় একটি সেনানিবাসে ফিরে যান।

গত ৯ জুলাই জনতার প্রবল বিক্ষোভের মুখে গোতাবায়া প্রেসিডেন্ট প্রাসাদ ছেড়ে পালিয়ে যান। সে সময় তাঁর নিকটস্থ এক কর্মকর্তা জানিয়েছিলেন, আগামী বুধবার গোতাবায়া পদত্যাগ করতে পারেন। তবে এখনো তিনি পদত্যাগের ঘোষণা দেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ