• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন |

সরকার প্রয়োজন মনে করলে র‍্যাবের সংস্কার করবে: র‍্যাবের ডিজি

সিসি নিউজ ডেস্ক ।। র‍্যাবের সংস্কার বিষয়ে নিজের অবস্থানে অনড় থাকলেও প্রয়োজন মনে করলে সরকার এ বাহিনীর সংস্কার করবে বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

আজ রোববার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন র‍্যাব প্রধান।

মানবাধিকার ইস্যুতে র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা এবং সংস্কার বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে র‍্যাবের ডিজি এম খুরশীদ হোসেন বলেন, ‘র‍্যাবের সংস্কারের বিষয়টি আমাদের দেখার বিষয় নয়। র‍্যাবে কী সংস্কার হবে, কী হবে না—সেটা সরকারের বিষয়। প্রয়োজন মনে করলে সরকার র‍্যাবের সংস্কার করবে।’ তবে তিনি ব্যক্তিগতভাবে র‍্যাবের সংস্কার করা প্রয়োজন বলে মনে করেন না।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে করণীয় বিষয়ে জানতে চাইলে র‍্যাবের মহাপরিচালক বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়টি সরকার মোকাবিলা করছে। তারা আমাদের কাছে যেসব প্রশ্ন করেছে, যেসব বিষয় তারা জানতে চেয়েছে, আমরা যথাযথভাবে তার জবাব দিয়েছি। আমরা জবাব দেওয়ার পর তারা আর কোনো প্রশ্ন করতে পারেনি। সে ক্ষেত্রে র‍্যাবে কী সংস্কার করবে, কী করবে না, সেটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। প্রয়োজন মনে করলে সংস্কার করবে কিন্তু আমি ব্যক্তিগতভাবে র‍্যাবের সংস্কার করা প্রয়োজন বলে মনে করি না।’

এর আগে র‍্যাব প্রধান হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান এবং জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Comments are closed.

Red Chilli Saidpur

আর্কাইভ