• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

সৈয়দপুরে জিপিএ-৫ পেয়েছেন ৯৫১ জন, শতভাগ পাশ তিনটি কলেজে

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এইচএসসি পরীক্ষায় ৯৫১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। উপজেলার ১৪টির কলেজের মধ্যে ১১টি থেকে ওই পরিমাণ জিপিএ-৫ পেয়েছেন শিক্ষার্থীরা। এদিকে তিনটি কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী পাস করেছেন।

এবারে সৈয়দপুর উপজেলায় এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজের ৪৫২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৩২৩ জন। জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ২২৬ জন পরীক্ষার্থী। প্রতিষ্ঠানটি থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ছিল ২৫৫ জন। ২০৭ জন জিপিএ-৫ পেয়ে তৃতীয় অবস্থান রয়েছে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ। এ কলেজের সর্বমোট পরীক্ষার্থী ছিল ৪৪৫ জন।

এছাড়া সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ৩৪২ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৮ জন, সৈয়দপুর সরকারি কলেজের ৪২০ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৮ জন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের ২৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭ জন, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১৩৮জন পরীক্ষার্থীর মধ্যে ১২ জন, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের ১৭৫ জনের মধ্যে ১০ জন, হাজারীহাট স্কুল ও কলেজের ১৫৩ জনের মধ্যে ৮ জন, কামারপুকুর ডিগ্রি কলেজর ১৭৯ জনের মধ্য এক জন এবং পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১৩৮ জনের মধ্যে একজন জিপিএ-৫ পেয়েছে।

আর শতভাগ পাশ করা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ ও সাতপাই উচ্চ বিদ্যালয় কলেজ। এর মধ্যে সাতপাই কলেজের পরীক্ষার্থী ২ জন। এ বছর এ উপজেলার ১৪ টি কলেজ থেকে তিন হাজার ৯৬ জন পরীক্ষায় অংশ নেন। তাঁদের মধ্যে পাশ করেন দুই হাজার ৮৯৬ জন। পাশের হার ৯৩ দশমিক ৫৪।

এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর উপজেলায় জিপিএ -৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে থাকা এবং শতভাগ উত্তীর্ণ হওয়ার কলেজের মধ্যে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ (কলেজ শাখা) মো. আক্কাছ আলী সরকার ফলাফল সম্পর্কে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, বরাবরের মতো এবারও আমাদের প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষার ফলাফল অনেক ভাল হয়েছে। এতে আমরা সন্তোষ্ট ও খুশী হয়েছি। করোনাকালে আমাদের প্রতিষ্ঠানে ক্লাস একদিনের জন্যও বন্ধ থাকেনি। করোনা পরবর্তী সময়ে আমরা নিয়মিত ক্লাস করিয়েছি। অপেক্ষাকৃত দূর্বল শিক্ষার্থীদের বাড়তি ক্লাস করানো হয়। আমরা প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের আপ্রাণ চেষ্টায় এ ভাল ফলাফল এসেছে। সর্বোপরি প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা ও প্রচেষ্টায় এ সফলতা অর্জন সম্ভব হয়েছে বলে জানান তিনি। আর আগামীতেও প্রতিষ্ঠানটি থেকে আরো ভাল ফলাফলের আশবাদ ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ