• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৭:১৫ পূর্বাহ্ন |

সৈয়দপুরে স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরের স্মার্ট বাংলাদেশ ও রোবটিক্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে লায়ন্স স্কুল ও কলেজ মিলনায়তনে ওই সেমিনার অনুষ্ঠিত হয়।

একই অনুষ্ঠানে ‘কিছু করি’ নামে স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের লোগো উম্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোখছেদুল মোমিন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন প্রজেক্ট ইঞ্জিনিয়ারিং ম্যানেজার, ব্র্যাক দ্বিচারি, ব্র্যাক অল্টার, স্টুডেন্ট রিসার্চার, ল্যাবরেটরি অফ স্পেস সিস্টেম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ও ব্র‍্যাক ইউনিভার্সিটির মুনতাসীর আহাদ।

এছাড়া অন্যান্যদের বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান, সৈয়দপুর ক্যান্ট বোর্ড হাইস্কুলের প্রধান শিক্ষক কাইয়ুম খান, হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক লোকমান হাকিম, সাংবাদিক জসিম উদ্দিন, এম আর আলম ঝন্টু প্রমুখ।

প্রধান বক্তা মুনতাসীর আহাদ বলেন, উত্তরের জনপদ সৈয়দপুর কে স্মার্ট বাংলাদেশ হিসাবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ওয়ার্কশপ হবে। প্রতিষ্ঠান প্রধানদের সহযোগিতায় শিক্ষার্থীদের ডিজিটাল কন্টেন্ট প্রতিযোগিতায় সংযুক্ত করা হবে। যাতে করে শিক্ষার্থীরা মাদকমুক্ত থাকতে পারেন। অনুষ্ঠানটিতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, বিজ্ঞান শিক্ষক ও সুধীজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ