• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন |

নীলফামারীতে ‘আইসিটি ফর নিউট্রিশন’ কর্মশালা

সিসি নিউজ।। নীলফামারীতে ‘আইসিটি ফর নিউট্রিশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পুষ্টি সমন্বয় কমিটি এ কর্মশালার আয়োজন করে।
জয়েণ্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ড. হাসান শাহরিয়ার কবির।
এসময় তিনি বলেন, ‘পুষ্টিহীনতায় ভুগলে অগ্রসর হওয়া যায় না, বাঁধা সৃষ্টি হয়। এজন্য পুষ্টি নিশ্চিত করতে হবে। সরকারের পাশাপাশি তৃণমুল পর্যায় পর্যন্ত বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো এ নিয়ে কাজ করছে। আমরা উন্নত পুষ্টি সমৃদ্ধ জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই, এজন্য পরিবার থেকে পুষ্টির প্রয়োজনিয়তা নিশ্চিত করতে হবে। বিশেষ করে তথ্য প্রযুক্তির এই যুগে পুষ্টির অভাব পূরণ বিশেষ সহায়ক হিসেবে কাজ করতে পারে। আমরা এর ব্যবহার করে পুষ্টি নিশ্চিত করতে চাই।’
জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে এবং জেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন ইউরোপীয় ইউনিয়নের কৃষি, খাদ্য, পুষ্টি গ্রামীণ উন্নয়ন বিষয়ক কর্মসূচির বাংলাদেশ প্রতিনিধি মার্গারিটা কবলবি, কেয়ার বাংলাদেশের পরিচালক আম্মুর রহমান প্রমুখ। পরে সেখানে আইসিটি ও পুষ্টি বিষয়ক নাটিকা প্রদর্শিত হয়।
আয়োজকরা জানায়, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইণ্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় ইএসডিও এর জানো প্রকল্প নীলফামারী ও রংপুর জেলায় পুষ্টি নিশ্চিত করণে কাজ করছে। কর্মশালায় জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ