• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয়- নীলফামারীতে প্রধান বিচারপতি সৈয়দপুর বিজ্ঞান কলেজ চত্ত্বর থেকে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার  নীলফামারী শহরে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই জলঢাকায় মিন্টু, কিশোরগঞ্জে রশিদুল, সৈয়দপুরে রিয়াদ চেয়ারম্যান নির্বাচিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেওয়া হবে: নানক সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভজে পুত্রের জয় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির ৯ নির্দেশনা ভোটের আগেই জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী ফুলবাড়ীতে ৪৮ রোগী পেল ২৪ লাখ টাকার চিকিৎসা সহায়তার চেক ফুলবাড়ীতে চারটি চোরাই গরু উদ্ধার, গ্রেফতার তিন

সৈয়দপুরে কৃষি সমবায় সমিতির বাগানের অর্ধশতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে একটি কৃষি সমবায় সমিতির বাগানের বিভিন্ন প্রজাতির অর্ধশতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বুত্তরা। শহরের উপকণ্ঠে শ্বাষকান্দর মৌজায় ইকু পেপার মিলের উত্তরে আত্মনির্ভর কৃষি কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের বাগানে গত বুধবার দিবাগত গভীর রাতে এই ঘটনাটি ঘটেছে।
বিলম্বে প্রাপ্ত অভিযোগে জানা গেছে, সৈয়দপুর শহরে বসবাসরত নানা পেশার ৫৫ জন ব্যক্তি স্বউদ্যোগে “আত্মনির্ভর কৃষি কল্যাণ সমবায় সমিতি লিমিটেড” নামে একটি সংগঠন গড়ে তোলেন। সংগঠনটির উল্লিখিত সংখ্যক সদস্যরা মিলে শহরের উপকন্ঠে শ্বাষকান্দর মৌজায় ২৫০ শতক জায়গায় কিনে সেখানে একটি কৃষি বাগান তৈরি করেন। সেথায় আম, মাল্টা সুপারি, নারিকেল, পেঁপে, পেয়ারা, তেজপাতা, ইউক্যালিপটাসসহ বিভিন্ন ফলদ,বনজ, মসলা জাতীয় গাছের চারা ও নানা রকম শাকসবজি রোপন করেন। ইতিমধ্যে সমিতির সদস্যদের হাতে লাগানো গাছপালা ও শাকসবজি ক্ষেতগুলো বেশ হৃষ্টপৃষ্ট ও খাবার উপযোগী হয়ে বেড়ে উঠেছে। আর এসব গাছপালা ও শাকসবজি পরিচর্যা, দেখভাল ও তদারকির জন্য সেখানে জনবল নিয়োগ দেয়া রয়েছে। কিন্তু এ বাগানের গাছপালা ও শাকসবজির প্রতি লোলুপদৃষ্টি পড়ে এলাকার এক দল দুর্বৃত্তের। ওই দুর্বৃত্ত দলের সদস্যরা গত বুধবার গভীর রাতে আত্মনির্ভর কৃষি কল্যাণ সমবায় সমিতি লিমিটেড” এর বাগানে ঢুকে বিভিন্ন প্রজাতির অর্ধশতাধিক গাছপালা ও শাকসবজি ক্ষেত ধাঁরালো ছুরি দিয়ে কেটে দেয়। দুর্বৃত্ত কর্তৃক বাগানটির কেটে দেয়া গাছের মধ্যে রয়েছে পেঁপে পাঁচটি,মাল্টার গাছ ২০টি, সুপারির গাছ ২টি, নারিকেল গাছ ২টি, পেয়ারার গাছ একটি এবং বেশ কিছু শিম ও বেগুন গাছ। ঘটনার পরদিন বৃহস্পতিবার সমিতির সদস্য হাবিবুল ইসলাম হাবিব বাগানে গিয়ে দুর্বৃত্ত কর্তৃক গাছ কেটে ফেলার বিষয়টি টের পান। সঙ্গে সঙ্গে ঘটনাটি তিনি সমিতির অন্যান্যদের অবগত করেন।
আত্মনির্ভর কৃষি কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সদস্য মো. আবু আসলাম পারভেজ জানান, আমরা সমিতির নামে যে জমিতে বাগান গড়ে তুলেছি তা আমাদের কেনা জায়গা। সেটি নিয়ে কারো সঙ্গে আমাদের কোন রকম ঝসড়া বিবাদও নেই। অথচ মানুষ কতো নির্মম ও নিষ্ঠুর বনে গেছেন। গাছের সঙ্গে শত্রুতা করে বাগানের মূল্যাবান গাছপালাগুলো কেটে ফেলা হয়েছে।
ঘটনাটি সৈয়দপুর থানার পুলিশকে মৌখিকভাবে অভিযোগ করা হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ