• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন |
শিরোনাম :
বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয়- নীলফামারীতে প্রধান বিচারপতি সৈয়দপুর বিজ্ঞান কলেজ চত্ত্বর থেকে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার  নীলফামারী শহরে অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই জলঢাকায় মিন্টু, কিশোরগঞ্জে রশিদুল, সৈয়দপুরে রিয়াদ চেয়ারম্যান নির্বাচিত বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেওয়া হবে: নানক সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভজে পুত্রের জয় শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মাউশির ৯ নির্দেশনা ভোটের আগেই জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী ফুলবাড়ীতে ৪৮ রোগী পেল ২৪ লাখ টাকার চিকিৎসা সহায়তার চেক ফুলবাড়ীতে চারটি চোরাই গরু উদ্ধার, গ্রেফতার তিন

সৈয়দপুরে জলাবদ্ধতা দূরীকরণের দাবিতে দুই ঘন্টা সড়ক অবরোধ

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুর শহরে দহলা ব্রীজের নিচ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহে বাঁধা প্রদান করে জলাবদ্ধতার সৃষ্টি, হাজারো পরিবারকে পানিবন্দি ও শত শত হেক্টর আমন খেত নষ্টের প্রতিবাদে রংপুর -দিনাজপুর সড়ক দুই ঘন্টা অবরোধ করা হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এলাকাবাসীর ব্যানারে ওই কর্মসূচি পালন করা হয়। গত কয়েক দিনের অবিরাম বৃষ্টির কারণে সৈয়দপুর পৌরসভার ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। মূলত: শহরের শহীদ তুলশীরাম সড়কের (দিনাজপুর রোড) দহলা ব্রীজের নিচ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহের বাঁধা প্রদানের কারণে ওই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে উল্লিখিত এলাকার হাজার হাজার মানুষ পানিবন্দী হওয়াসহ উঠতি আমন ক্ষেত পানিতে ডুবে নষ্টের উপক্রম হয়ে পড়েছে। এ অবস্থায় পানিবন্দী হাজারো পরিবারকে জলাবদ্ধতার কবল থেকে রক্ষা, আমন ধান ক্ষেত বাঁচাতে বিক্ষুদ্ধ এলাকা ওই সড়ক অবরোধ কর্মসূচি করে। এলাকাবাসী প্রথমে মানববন্ধন দাঁড়ালেও পরবর্তিতে তারা রংপুর-দিনাজপুর সড়কে অবরোধ সৃষ্টি করে। এ সময় প্রায় ২ ঘন্টা রংপুর-দিনাজপুর সড়ক অবরোধ করা হয়। এতে সড়কটির উভয় পাশে বিপুল সংখ্যক বিভিন্ন ধরণের যানবাহন আটকা পড়ে। ফলে যানবাহনে থাকা লোকজন চরম ভোগান্তির শিকার হন।

সড়ক অবরোধ চলাকারে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেক সাবু, পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আফরোজা বেগম, সৈয়দপুর সিটি বাস্তবায়ন কমিটির আহবায়ক তামিম রহমান, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মজিদ, কৃষক জোবেদ আলী, সিরাজুল ইসলাম, মো আবু তালেব প্রমূখ। সড়ক অবরোধ শেষে দহলা ব্রীজের নিচে নিয়ে পানির স্বাভাবিক প্রবাহ চালু, জলাবদ্ধতার দূরীকরণে আশু পদক্ষেপ গ্রহনের দাবিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে নীলফামারী জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

নীলফামারী জেলা প্রশাসক বরাবরে প্রদত্ত স্মারকলিপিটি সৈয়দপুর উপজেলা ভারপ্রাপ্ত নিবাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম স্মারকলিপিটি গ্রহন করেন। এছাড়াও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিনকে একটি স্মারকলিপি প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ