• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন |

নীলফামারীতে ইসি রাশেদা: সাংবাদিকরাই ভোট কেন্দ্রের সিসি ক্যামেরা

সিসি নিউজ।। “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকরাই ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা হিসেবে কাজ করবে”- এমন মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। আজ শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে প্রিজাইডিং কর্মকর্তা, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

নির্বাচন কমিশনার বলেন, নানা সীমাবদ্ধতার কারণে আমরা কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করতে পারিনি। এক্ষেত্রে আমরা সাংবাদিকদের উপর নির্ভর করছি। সাংবাদিকরা ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার বিকল্প হিসেবে কাজ করবে। এসময় কমিশনার আরও বলেন, সাংবাদিকরা ভোটে কেন্দ্র থেকে লাইভ সম্প্রচার করতে পারবে তবে এক্ষেত্রে যেন ভোট কার্যক্রমের যেন কোন ক্ষতি বা ব্যাঘাত না হয় সেটি বিবেচনায় রাখতে হবে। ভোটের পরিবেশ বজায় রাখতে ভোট কেন্দ্রে একসাথে দুইজন সাংবাদিক ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করতে পারবে। এ ক্ষেত্রে সাংবাদিকদের প্রিজাইডিং কেন্দ্রের অনুমতি লাগবেনা, তবে শুধু অবগত করতে হবে বলেও জানান তিনি।

বর্তমানে ভোটের পরিবেশ অনেক ভালো রয়েছে মন্তব্য করে প্রার্থীদের উদ্দেশ্যে নির্বাচন কমিশনার বলেন, ‘ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনের পরিবেশের উন্নতি ঘটছে। আমরা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছে বিনয়ের সাথে বলছি, আপনারা যদি আমাদের আর একটু সহযোগীতা দিয়ে নিজেদের মধ্যে হানাহানি-কাটাকাটিসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না করেন, তবে নির্বাচনের পরিবেশ আরো অনেক সুন্দর হবে। প্রিজাইডিং কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্বাচন কমিশনার বলেন, এত বড় মহাযজ্ঞ নির্বাচন কমিশনের একার পক্ষে করা সম্ভব নয়। এমনকি কমিশনের অধীনে জেলা ও উপজেলা পর্যায়ে যেসব কর্মকর্তা-কর্মচারী আছে তাদের দিয়েও সম্ভব নয়। আপনারা যারা প্রিজাইডিং কর্মকর্তা আছেন আপনারাই আমাদের বড় শক্তি। আপনাদের সার্বিক সহযোগীতা ছাড়া এতো বড় মহাযজ্ঞ আমরা কখনই সম্ভব করতে পারবো না। তাই আপনাদের আন্তরিক সহযোগীতা আমাদের প্রয়োজন। আপনারা এবং আমরা একত্রিত হয়ে আন্তরিক ভাবে একে অপরের কাঁধে কাঁধ মিলেয়ে কাজ করলে একটি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন জাতিকে উপহার দিতে পারবো।

ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে আসার আহবান জানিয়ে রাশেদা সুলতানা আরো বলেন, উৎসব মুখর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ এবং নিরপেক্ষভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্নে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। এজন্য সারাদেশে নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসময় রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) আবু জাফর, অতিরিক্ত ডিআইজি এস.এম. রশিদুল হক, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ