• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ঘন কুয়াশা কেটে যাওয়ায় সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক

সিসি নিউজ।। ঘন কুয়াশা কেটে যাওয়ায় ৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল। বুধবার দুপুর ১টা ৩০ মিনিটে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়। এর আগে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি। এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের ৪টি ফ্লাইটের ঢাকাগামী আড়াই শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের তথ্য মতে, নীলফামারীতে সকালে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বেলা ১১টায় ঘন কুয়াশার কারনে এ অঞ্চলে দৃষ্টিসীমা ছিল মাত্র ২০০ মিটার। ফলে বিমানবন্দরে কোন ফ্লাইট উঠানামা করতে না পারায় সিডিউল বিপর্যয় পড়েছে। দূর্ভোগে পড়েছে আড়াই শতাধিক ঢাকাগামী বিমান যাত্রী। এদের মধ্যে শিশু ও বৃদ্ধ যাত্রী ছিল।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল বিমানবন্দর এলাকা। সকাল ৯টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৫০ মিটার, বেলা ১টায় তা বেড়ে ২০০ মিটারে গিয়ে দাঁড়ায়। এরপরে দ্রুত ঘন কুয়াশা কেটে যাওয়ায় বেলা ১টার দিকে ফ্লাইট চলাচলের প্রয়োজনীয় দৃষ্টিসীমা চলে আসলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছিল। প্রায় ৪ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে ফ্লাইট চলাচল। ১টা ৩০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরন করে। কুয়াশার কারণে সিডিউল বিপর্যয় হলেও কোন ফ্লাইট বাতিল করা হয়নি বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ