• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন |

নীলফামারীতে অধ্যক্ষের অপসারণের দাবীতে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর চড়াইখোলা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমের অপসারণের দাবীতে মানববন্ধন করেছেন বিক্ষুদ্ধ অভিভাবকরা।
বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত প্রতিষ্ঠানের সামনে অভিভাবক ও এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসুচীর আয়োজন করা হয়।
সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন তোফাজ্জল হোসেন তারেক, মিজানুর রহমান চৌধুরী বসুনিয়া, আসাদুজ্জামান সাজু, প্রাক্তন শিক্ষক আফসার আলী প্রমুখ।
বক্তারা অভিযোগ করেন, চলতি বছরের ২৮মার্চ অধ্যক্ষ নিজের স্বার্থ হাসিলের জন্য অভিভাবক এবং স্থানীয়দের না জানিয়ে গোপনে গভর্নিং বডি গঠন করেছেন। ওই কমিটিতে দাতা সদস্য হিসেবে মাসুম রানা সরকার নামে যাকে রেখেছেন সে নিয়ম অনুসারে আসেন নি। আমরা তাকে মানি না। এছাড়া অধ্যক্ষের নিয়োগ বৈধভাবে হয়নি বলেও অভিযোগ করেন তারা।
অভিভাবক আমজাদ হোসেন চৌধুরী অভিযোগ করে বলেন, অধ্যক্ষ আব্দুর রহিম মাসুম রানাকে অবৈধ পন্থায় কমিটিতে রেখেছেন। তারা দ্বারা নিয়োগ বাণিজ্য করছেন। প্রতিষ্ঠানটি ধংস করছেন এই অধ্যক্ষ।
নির্বাচন না দিয়ে পছন্দের ব্যক্তিকে রেখে গোপনে বোর্ড থেকে কমিটি অনুমোদন নিয়ে প্রতিষ্ঠানকে কুক্ষিগত করার চেষ্টা করছেন।
জানতে চাইলে অধ্যক্ষ আব্দুর রহিম অভিযোগ অস্বীকার করে বলেন, গোপনে কমিটি করা হয় নি। সবাইকে জানিয়ে প্রক্রিয়া অনুসরণ করে গঠন করা হয়েছে।
একটি মহলের স্বার্থ হাছিল না হওয়ায় বিভিন্ন ভাবে উঠেপড়ে লেগেছে। প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন বলে মন্তব্য করেন তিনি।
অধ্যক্ষকে অযোগ্য হিসেবে দাবী করে তার অপসারণ দাবী করা হয় মানববন্ধন কর্মসুচীতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ