• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে তীব্র তাপদাহের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষনে ওয়েম্যানরা নীলফামারীতে মাদক বিরোধী কর্মশালা নীলফামারীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ খানসামায় মুক্তিযোদ্ধাদের কটুক্তি এবং গালিগালাজ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন সরকারী গাছের ডাল কাটায় ভ্যানচালকের জেল ফুলবাড়ীতে ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে প্রণোদনার সার ও বীজ খানসামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ নীলফামারীতে আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালা স্কুল-কলেজ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ সৈয়দপুরে দুই প্রতিষ্ঠান প্রধানকে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান

পার্বতীপুরে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিয়ে

বাল্যবিয়েপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে প্রশাসনের হস্তক্ষেপে ৭ম শ্রেণির ছাত্রী মোস্তাকিমার বাল্যবিয়ে বন্ধ হলো। গত বুধবার গভীর রাতে গোপনে এ বিয়ের আয়োজন করে উপজেলার মমিনপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মোস্তাকিমা ও তার হবু বর দিলশাদের পরিবার। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে মোস্তাকিমার বিয়ে বন্ধ করতে বাধ্য হয় উভয়ের পরিবার।
মোস্তাকিমা খাতুন (১৩) উপজেলার মমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর পশ্চিমপাড়া গ্রামের আফজাল মিস্ত্রির মেয়ে। সে রুস্তম নগর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। বর দিলশাদ (১৭) একই গ্রামের লিটন পাগলার ছেলে।
পার্বতীপুর মডেল থানার উপ-পরিদর্শক রেজাউল করিম জানান, ৪ লাখ টাকা যৌতুক দেয়ার শর্তে বিয়েতে রাজি হন বরের বাবা লিটন পাগলা। যৌতুক পরিশোধে ব্যর্থ হলে কনের পিতার স্থাবর অস্থাবর সম্পত্তি বরের নামে লিখে দিয়ে চুক্তিতে  কনের বাবার স্বাক্ষর নিয়ে রাখেন গ্রামের মোড়লরা। কিন্তু হঠাৎ করে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল ওহাব মন্ডল ঘটনাস্থলে হাজির হয়ে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত এ বিয়ে দেয়া যাবেনা বলে চাপ সৃষ্টি করেন। পরে উভয় পক্ষের অভিভাবকরা এ সংক্রান্ত মুচলেকায় স্বাক্ষর করে বিয়ে বন্ধ করে দেন।
এলাকাবাসীরা জানান, কিশোর প্রেমের অপ্রতিরোধ্য আবেগে মগ্ন দুই কিশোর-কিশোরী বিয়ের উদ্দেশে অজানা গন্তব্যে যাওয়ার জন্য উদ্যত হলে উভয় পক্ষের অভিভাবকরা তাদের বিয়ের উদ্যোগ নেন। কিন্তু প্রশাসনের সময়মত হস্তক্ষেপে তা ভন্ডুল হয়ে যায়।

পার্বতীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত-১
দিনাজপুরের পার্বতীপুরে সড়ক দূর্ঘটনায় সেফালী খাতুন (৫৫) নামে মধ্যবয়সী এক মহিলা নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (০১-১০-১৫) দুপুরে শহরতলীর বিশ্বগোডাউন নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। নিহতের বাড়ী পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের চকবোলিয়া গ্রামে। সে মৃত মফিজুল ইসলামের স্ত্রী।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সেফালী খাতুন রাস্তা দিয়ে শহরে আসার পথে বিপরীত দিক থেকে আসা একটি অটো চার্জার ভ্যান তাঁকে ধাক্কা দিলে ঘটনাস্থলে গুরুতর আহত হয়। পরে তাকে স্থানীয় হলদীবাড়ী হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় ল্যাম্ব হাসপাতালে স্থানান্তর করা হয়। দুপুর আড়াইটায় দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। পার্বতীপুর মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক পলাশ দেব সড়ক দর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ