• শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০১:৫৩ অপরাহ্ন |

আমেনা-বাকী রেসিডেন্সিয়াল স্কুল জুনিয়র বৃত্তিতে শীর্ষে

Chirirbandar Photo
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: জুনিয়র বৃত্তিতে অন্যান্য বারের ন্যায় এবারো দিনাজপুরের চিরিরবন্দর আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শীর্ষ স্থান অধিকার করেছে।
স্কুল অফিস সুত্রে জানা গেছে, ২০১৩ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডের আওতাধীন আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ থেকে ১০৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ জিপিএ-৫.০০ লাভ করে শিক্ষাবোর্ডে দ্বিতীয় ও জেলায় প্রথম স্থান অধিকার করেছে। শিক্ষাবোর্ডের নিয়ম অনুযায়ী ফলাফলের ভিত্তিতে উপজেলা ভিত্তিক বৃত্তির কোটায় চিরিরবন্দর উপজেলায় ট্যালেন্টপুলে ২৪ ও সাধারণ গ্রেডে ৫২ জনকে তালিকাভুক্ত করা হয়েছে। এরমধ্যে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ হতে ট্যালেন্টপুলে ২২ ও সাধারণ গ্রেডে ৩৭ জন বৃত্তি লাভ করে চমক সৃষ্টি করেছে।
স্কুলের অধ্য মোঃ মিজাুনর রহমান জানান, ২০১০ হতে ২০১২ সাল পর্যন্ত জেএসসি পরীক্ষায় ২৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৫৯ জনই বৃত্তি লাভ করে। বরাবরের ন্যায় এবারো আশানুরূপ বৃত্তি ও শতভাগ জিপিএ-৫ এর সাফল্যে অভিভাবকদের আন্তরিকতা ও শিক্ষকদের পাঠদানে সৃজনশীল ভূমিকার জন্যই এ ফলাফল লাভ করা সম্ভব হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ