• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন |

সাত খুন: এবার শামীম ও আইভীকে জিজ্ঞাসাবাদ

ivy-samimm-e1407429994443ঢাকা: নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুনের ঘটনায় দায়ের করা মামলায় সংসদ সদস্য শামীম ওসমান ও সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীকে জিজ্ঞাসাবাদ করবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি। ইতোমধ্যে এ ব্যাপারে তাদের জানানো হয়েছে।

বৃহস্পতিবার তদন্ত কমিটির প্রধান শাহজাহান আলি মোল্লা সাংবাদিকদের জানান, ১১ আগস্ট মেয়র আইভি ও এর পরদিন শামীম ওসমানকে সচিবালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে হাইকোর্টে তদন্ত প্রতিবেদন দাখিল করার কথাও জানান তদন্ত কমিটি প্রধান।

জানতে চাইলে মেয়র আইভী বলেন, নিহত নজরুল সিটি করপোরেশনের কাউন্সিলর। আর আমি সিটি করপোরেশনের মেয়র। সে হিসেবে আমাকে জিজ্ঞাসাবাদ করা হতেই পারে। এজন্যই মনে হয় ডাকা হয়েছে।

অন্যদিকে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, ডাকার ব্যাপারে এখনো আমাকে ইনফরম করেনি। তাই এ সম্পর্কে আমি কিছু বলতে পারছি না। যদি আমি ইনফরমেশন পাই তখন আপনাদের জানাবো।

প্রসঙ্গত, সাত খুনের ঘটনায় এরই মধ্যে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান, চাকরিচ্যুত তিন কর্মকর্তা, নুর হোসেনের সহযোগীসহ ৩৫৬ জনকে জিজ্ঞাসাবাদ করেছে কমিটি। এছাড়া কলকাতায় কারাগারে আটক সাত খুনের প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজনীয় উদ্যোগ নিতে জনপ্রশাসনের মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে চিঠি দেয়া হবে বলেও জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।

গত ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। এর তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যায় একে একে ভেসে ওঠে সাতজনের মরদেহ। এই সাতজন হলেন এক গাড়িতে থাকা কাউন্সিলর নজরুল ইসলাম, তার সঙ্গী তাজুল ইসলাম, মনিরুজ্জামান স্বপন, লিটন ও তার গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আরেকটি গাড়িতে থাকা আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম। এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করেছে নজরুলের পরিবার।

এই ঘটনার পর নারায়ণগঞ্জের রাজনীতিতে চির প্রতিদ্বন্দ্বী সংসদ সদস্য শামীম ওসমান ও মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মধ্যে বাকযুদ্ধ হয়। আইভী এই খুনের জন্য সরাসরি শামীম ওসমানকে দায়ী করেন। শামীম ওসমান এই অভিযোগ অস্বীকার করে উল্টো আইভীর দিকে অভিযোগের তীর ছোড়েন। উৎস: বাংলামেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ